পাসপোর্ট জটিলতায় আটকে আছেন অর্ধলাখ প্রবাসী

আগের সংবাদ

পোশাক খাতে ক্রয়াদেশ বাড়ছে

পরের সংবাদ

বিমা দাবি দ্রুত নিষ্পত্তিতে টাস্কফোর্স গঠন করেছে আইডিআরএ

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিমা গ্রাহকদের দাবি দ্রুত নিষ্পত্তি করতে লাইফ ও নন-লাইফ খাতের জন্য পৃথক দুটি টাস্কফোর্স (কমিটি) গঠন করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। আইডিআরএর ২০২০-২০২১ অর্থবছরের উদ্ভাবনী কর্মপরিকল্পনায় সেবা ডিজিটাইজেশন হিসেবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সম্প্রতি এই সংক্রান্ত্র এক অফিস আদেশে এ তথ্য জানিয়েছে বিমা খাতের এই নিয়ন্ত্রক সংস্থাটি।
আইডিআরএর সিদ্ধান্ত অনুসারে, টাস্কফোর্স দুটি সপ্তাহে অন্ততপক্ষে একটি সভা আয়োজন করবে। কর্তৃপক্ষের হটলাইনে (১৬১৩০) প্রাপ্ত সব অভিযোগ রেজিস্ট্রি খাতায় লিপিবদ্ধ করার উদ্যোগ নেবে, অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে বিষয়টি নিয়ে কোম্পানির মনোনীত কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে দ্রুত দাবিটি নিষ্পত্তির ব্যবস্থা করবে এবং প্রতি মাসে বিমা দাবি নিষ্পত্তির প্রতিবেদন কর্তৃপক্ষের কাছে দাখিল করবে।
লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ক্ষেত্রে টাস্কফোর্সে আহ্বায়ক হিসেবে থাকছেন আইডিআরএর নির্বাহী পরিচালক (লাইফ)। এ কমিটির অন্য সদস্যরা হলেন- কর্মকর্তা, একচ্যুয়ারিয়াল, রিপোর্ট রিটার্ন ও অডিট (লাইফ), জুনিয়র অফিসার, রিপোর্ট রিটার্ন ও অডিট (লাইফ), জুনিয়র অফিসার, অভিযোগ ও তদন্ত-১ এবং সদস্য সচিব হিসেবে থাকছেন কর্তৃপক্ষের পরিচালক (লাইফ)।
আর নন-লাইফ বিমা কোম্পানির টাস্কফোর্সে আহ্বায়ক হিসেবে থাকছেন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (নন-লাইফ)। এ কমিটির অন্য সদস্যরা হলেন- কর্মকর্তা, নিয়োগ শাখা (লাইফ), জুনিয়র অফিসার, বিনিয়োগ ও ব্যবস্থাপনা (নন-লাইফ), জুনিয়র অফিসার, অভিযোগ ও তদন্ত-২ এবং সদস্য সচিব হিসেবে থাকছেন কর্তৃপক্ষের পরিচালক (নন-লাইফ)। লাইফ ও নন-লাইফে এই কমিটি দ্রুত বিমা দাবি নিষ্পত্তিতে কাজ করবে।
প্রসঙ্গত, দেশে বিমা খাতের কমন অভিযোগ বিমা কোম্পানি সময়মতো দাবি নিষ্পত্তি করে না। সাধারণ মানুষের কাছে এই নেতিবাচক প্রচারণা দূর করতে আইডিআরএ এই কমিটি গঠন করেছে বলেও নিশ্চিত করেছে আইডিআরএ সূত্র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়