টি-টোয়েন্টি বিশ্বকাপের সফল পাঁচ অধিনায়ক : তাইফ রহমান রাফি

আগের সংবাদ

সড়কে নেই ‘ডিজিটাল’ ছোঁয়া

পরের সংবাদ

লালমনিরহাটের রাজাপুর ইউপি নির্বাচন : মোফার মনোনয়ন বাতিলের দাবি তৃণমূলের

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : লালমনিরহাট সদর উপজেলার রাজাপুর ইউনিয়নে মোফাজ্জাল হোসেন মোফার মনোনয়ন বাতিল চেয়ে গতকাল শনিবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলন করেছে লালমনিরহাট জেলার তৃণমূল আওয়ামী লীগ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা. পরেশ চন্দ্র রায়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আজিজুল, সাধারণ সম্পাদক দয়াল চন্দ্র রায়, সাংগাঠনিক সম্পাদক আলতাফ হোসেন, যুগ্ম সম্পাদক ডা. ফজলার রহমান, আইনবিষয়ক সম্পাদক গৌরী শংকর, ওয়ার্ড সভাপতি লুতফুল করিম, ওয়ার্ড সেক্রেটারি সফিয়ত প্রমুখ।
ডা. পরেশ চন্দ্র রায় বলেন, রাজাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী নির্বাচন ও জেলা থেকে প্রার্থীর নাম পাঠাতে অনিয়ম, শৃঙ্খলা ভঙ্গ করে তৃণমূলের সমর্থন ও পছন্দকে অবজ্ঞা করা হয়েছে। দলীয় আলোচনায় ও তৃণমূলের ইচ্ছানুযায়ী কেন্দ্রে যোগ্য ও পরীক্ষিত প্রার্থীর নাম পাঠানোর কথা ছিল। সবাই বিশ্বজিৎ মোহন্তকে পছন্দ করেন। কিন্তু মোফাজ্জল হোসেন মোফার নাম কেন্দ্রে পাঠিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান। এজন্য তিনি প্রতীক বাণিজ্য করেছেন। অবৈধ আর্থিক সুবিধা নিয়েছেন।
সংবাদ সম্মেলনে বলা হয়, সাদা কাগজে মিটিংয়ের উপস্থিতির স্বাক্ষর নিয়ে অবৈধভাবে রেজুলেশন তৈরি করা হয়। কেন্দ্রে একাধিক ব্যক্তির নাম পাঠানোর কথা থাকলেও এক ব্যক্তির নাম পাঠানো হয়। মোফাজ্জাল হোসেন মোফা বিএনপি থেকে আগত। তার দলীয় কোনো পদ নেই। তিনি আওয়ামী লীগের সদস্যমাত্র। তিনি এখনো বিএনপি নেতাদের নিয়ে প্রকাশ্যে শোভাযাত্রা করেন। মোফার বিরুদ্ধে হত্যা মামলা রয়েছে। সেই মামালায় দণ্ডপ্রাপ্ত হয়েছেন। উচ্চ আদালত থেকে জামিন নিয়ে আছেন।
এছাড়া মোফার বিরুদ্ধে এলাকায় তিস্তার চরের জমি দখলের হাজারো অভিযোগ রয়েছে। তিনি এলাকায় লাঠিয়াল মোফা নামে পরিচিত। ভূমিদস্যু হিসেবে একটি বাহিনী লালন করেন তিনি। নিরীহ কৃষক, সংখ্যালঘু সম্প্রদায়ের জমি দখলের শত শত অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এমনকি তার অত্যাচারের হাত থেকে বাদ যায়নি আওয়ামী লীগের ত্যাগী কর্মীরাও। তার বিরুদ্ধে অভিযোগ দিতে গিয়ে বিভিন্ন সময়ে আসামি হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগ কর্মী, শহীদ পরিবারের সন্তান, বীর মুক্তিযোদ্ধা, প্রবীণ শিক্ষক। এসব অভিযোগ নিয়ে জাতীয় পত্রিকায় প্রতিনিয়ত সংবাদ প্রকাশিত হয়েছে।
তাকে মনোনয়ন দিয়ে লালমনিরহাটে আওয়ামী লীগের ভাবমূর্তি নষ্ট করা হয়েছে। এই অবস্থায় নিরপেক্ষ তদন্তের মাধ্যমে নিশ্চিত হয়ে দলীয় স্বার্থ ও তৃণমূলের পছন্দের যোগ্য প্রার্থীকে মনোনয়ন দিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে মনোনয়ন পুনর্বিবেচনার আবেদন জানানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়