টি-টোয়েন্টি বিশ্বকাপের সফল পাঁচ অধিনায়ক : তাইফ রহমান রাফি

আগের সংবাদ

সড়কে নেই ‘ডিজিটাল’ ছোঁয়া

পরের সংবাদ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় : সিন্ডিকেট সভা মুলতবি হওয়ায় ফের আন্দোলন

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : চুল কাটার ঘটনার তদন্ত প্রতিবেদন জমা হওয়ার পর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা কোনো সিদ্ধান্ত ছাড়াই মুলতবি হওয়ায় ফের আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা। অধ্যাপক ফারহানা ইয়াসমিন বাতেনকে স্থায়ীভাবে অপসারণ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।
গতকাল শনিবার আন্দোলনে অংশ নেয়া সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী হাবিবুর রহমান জানান, সিন্ডিকেট সভা মুলতবির মাধ্যমে বিষয়টিকে ঝুলিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে। অথচ শুরু থেকেই আমরা অভিযুক্ত শিক্ষিকার স্থায়ী অপসারণ দাবি করে আসছি। এ কারণে শুক্রবার রাত থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে আমরা আবারো আন্দোলন শুরু করেছি। আমাদের মধ্যে সাতজন আমরণ অনশন করছি। বাকিরা অবস্থান কর্মসূচি পালন করছেন।
এ বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (ভারপ্রাপ্ত ভিসি) আব্দুল লতিফ বলেন, শুক্রবার বিকালে ঢাকায় অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তদন্ত প্রতিবেদনের নানা দিক নিয়ে আলোচনা হয়েছে। আরো কিছু তথ্য-উপাত্ত সংগ্রহ বাকি রয়েছে। এ কারণে সিন্ডিকেট সভা মুলতবি করা হয়েছে। শিগগিরই সিন্ডিকেট সভা বসবে এবং আইনি প্রক্রিয়া সম্পন্ন করে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে উল্লেখ করে শিক্ষার্থীদের ধৈর্য ধারণ ও সহযোগিতার আহ্বান জানান তিনি।
এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সোহরাব আলীর কাছে তদন্ত প্রতিবেদন জমা দেয় ৫ সদস্যের তদন্ত কমিটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়