টি-টোয়েন্টি বিশ্বকাপের সফল পাঁচ অধিনায়ক : তাইফ রহমান রাফি

আগের সংবাদ

সড়কে নেই ‘ডিজিটাল’ ছোঁয়া

পরের সংবাদ

বুয়েট : প্রাক-নির্বাচনী ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বুয়েটের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তির প্রাক-নির্বাচনী পরীক্ষা গত বুধবার সকাল ১০টায় শুরু হয়। চার শিফটের এই প্রাক-নির্বাচনী পরীক্ষা শেষ হয় বৃহস্পতিবার বিকাল ৪টায়। বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার ও উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খান। এ সময় উপস্থিত ছিলেন ভর্তি কমিটিগুলোর সভাপতি এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন, অধ্যাপক ড. খন্দকার সাকির আহমেদ এবং বিশ্ববিদ্যালয়ের অন্য শিক্ষকরা। বিজ্ঞপ্তি।
করোনার কারণে এই প্রাক-নির্বাচনী পরীক্ষা দুদিনে চার শিফটে নেয়া হয়। প্রাক-নির্বাচনী পরীক্ষায় মেধার ভিত্তিতে প্রতি শিফট থেকে নির্বাচিত প্রার্থীদের আগামী ৬ নভেম্বর মূল ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ দেয়া হবে। মূল ভর্তি পরীক্ষা লিখিত আকারে ২ ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত হবে। প্রকৌশল, পুরকৌশল, যন্ত্রকৌশল, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদগুলোর অধীনে ১২টি বিভাগে স্নাতক শ্রেণিতে ছাত্রছাত্রী ভর্তি করা হবে। এবারের ভর্তি পরীক্ষায় পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য এলাকার ক্ষুদ্র জাতিগোষ্ঠীভুক্ত প্রার্থীদের জন্য প্রকৌশল বিভাগগুলো এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য ৩টি ও স্থাপত্য বিভাগে ১টি সংরক্ষিত আসনসহ ১ হাজার ২১৫টি আসনের বিপরীতে প্রার্থী সংখ্যা ১৮ হাজার ৮ জন। এর মধ্যে ছেলে শিক্ষার্থী ১২ হাজার ৩১৫ জন এবং মেয়ে শিক্ষার্থী ৫ হাজার ৬৯০ জন। মূলত এমসিকিউ প্রশ্নের মাধ্যমে প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামী ২৮ অক্টোবর প্রাক-নির্বাচনী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়