টি-টোয়েন্টি বিশ্বকাপের সফল পাঁচ অধিনায়ক : তাইফ রহমান রাফি

আগের সংবাদ

সড়কে নেই ‘ডিজিটাল’ ছোঁয়া

পরের সংবাদ

করোনা শনাক্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বেড়েছে

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টার ব্যবধানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দৈনিক মৃতের সংখ্যা বেড়েছে। নমুনা পরীক্ষা কমলেও বেড়েছে শনাক্ত রোগীর সংখ্যা। গতকাল শনিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩২টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৪২টি। সংক্রমণ ধরা পড়েছে ২৭৮ জনের নমুনায়। মৃত্যু হয়েছে নয়জনের। সুস্থ হয়েছেন ২৯৪ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৮৫ শতাংশ।
অধিদপ্তরের তথ্য বলছে, গত শুক্রবার ১৭ হাজার ১০০টি নমুনা পরীক্ষায় সংক্রমণ ধরা পড়েছে ২৩২ জনের নমুনায়। মৃত্যু হয় চারজনের। সুস্থ হন ৫৬৪ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ১ দশমিক ৩৬ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৩৬ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৬৭ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৭ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ২ লাখ ৩ হাজার ৬৬৫টি। শনাক্ত রোগীর মোট সংখ্যা ১৫ লাখ ৬৭ হাজার ৪১৭ জন। তাদের মধ্যে ১৫ লাখ ৩০ হাজার ৯৪১ জন সুস্থ হয়েছেন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮১৪ জনের। এর মধ্যে ১৭ হাজার ৮১৪ জন পুরুষ আর ১০ হাজার জন নারী।
মৃত নয়জনের মধ্যে পুরুষ ছয়জন এবং নারী তিনজন। সাতজন সরকারি হাসপাতালে, একজন বেসরকারি হাসপাতালে আর একজনের বাসায় মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় দশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব একজন, ষাটোর্ধ্ব চারজন আর আশিউর্ধ্বো দুজন। বিভাগ বিবেচনায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগের দুজন, রাজশাহীতে দুজন, খুলনায় দুজন, সিলেটে একজন, রংপুরে একজন, ময়মনসিংহে একজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়