এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

৫৭৮ দিন পর খুলল রাবির আবাসিক হল

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : ৫৭৮ দিন বন্ধ থাকার পর অবশেষে খুলেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১৭টি আবাসিক হল। গতকাল রবিবার হল খুলে দেয়া হয়। এতে সকাল ১০টা থেকেই হলে প্রবেশ করতে শুরু করেন রাবির আবাসিক শিক্ষার্থীরা। এ সময় তাদের ফুল, মাস্ক, স্যানিটাইজার এবং চকলেট দিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয়া হয়। হল খুলে দেয়ায় তারা সন্তোষ প্রকাশ করেন। তবে আগামী ২১ অক্টোবর থেকে সশরীরে ক্লাস ও পরীক্ষা শুরু হবে তাদের।
এদিন সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পরিদর্শন করেন উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার তাপু। এ সময় তার সঙ্গে উপউপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, অধ্যাপক সুলতান-উল-ইসলাম, রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা হল পরিদর্শন করেন।
পরিদর্শন শেষে উপাচার্য ড. তাপু সাংবাদিকদের বলেন, দীর্ঘদিন পর হলেও শিক্ষার্থীরা হলে ফেরায় আমরা আনন্দিত। প্রথমদিন তাদের বরণ করে নিয়েছি। তবে শিক্ষার্থীদের জন্য করোনা টিকার ব্যবস্থা করা হয়েছে। কেউ আক্রান্ত হলে আইসোলেশনের জন্য হাসপাতালে প্রস্তুত রাখা হয়েছে শয্যা। এছাড়া তাদের জন্য সংরক্ষণ করা হয়েছে অ্যাম্বুলেন্স ও পর্যাপ্ত অক্সিজেন।
এদিকে গতকাল সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য টিকা কর্যক্রম শুরু করা হয়। বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক মিলনায়তন কেন্দ্রের টিকাদানের বুথ বসানো হয়েছে। এ টিকাদান কার্যক্রম চলবে আগামী ২২ অক্টোবর পর্যন্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়