এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগ: ই-অরেঞ্জের বিরুদ্ধে চট্টগ্রামে আরো এক মামলা

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের মালিকসহ সাতজনের বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে আরো একটি মামলা করা হয়েছে। ইকবাল হোছেন (২৯) নামে এক ভুক্তভোগীসহ আরো ২২ জন গ্রাহকের পক্ষে প্রতারণা ও অপরাধজনক বিশ্বাস ভঙের মাধ্যমে প্রায় এক কোটি ৩২ লাখ ৭০ হাজার ৯২৬ টাকা আত্মসাৎ করার অভিযোগে এ মামলা করেন।
গতকাল রবিবার দুপুরে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালতে এ মামলা দায়ের করা হয়। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন। মামলার আসামিরা হলেন- ই-অরেঞ্জের মালিক সোনিয়া মেহজাবিন, তার স্বামী মাসুকুর রহমান, সাবেক পুলিশ কর্মকর্তা শেখ সোহেল রানা এবং প্রতিষ্ঠানটির কর্মকর্তা আমানুল্লাহ, বীথি আক্তার, জায়েদুল ফিরোজ এবং নাজমুল হাসান রাসেল।
মামলার বাদীপক্ষের আইনজীবী নাজমুস সাকিব বলেন, ‘ই-অরেঞ্জ সারাদেশে লক্ষাধিক গ্রাহকের সঙ্গে প্রতারণা করেছে। আমরা চট্টগ্রামের প্রতারিত গ্রাহকদের পক্ষে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে আদালতে মামলা করেছি।’
অভিযোগে বলা হয়, গত ২৭ মে’র পর থেকে বিভিন্ন সময় পণ্য ক্রয় করার জন্য ই-অরেঞ্জকে অর্থ প্রদান করেন গ্রাহকরা। তবে নির্দিষ্ট সময়ের পর প্রতিষ্ঠানটি গ্রাহকদের কোনো পণ্য সরবরাহ করেনি। অর্ডার নেয়ার পর থেকে ই-অরেঞ্জ কর্তৃপক্ষ ফেসবুকে নোটিসের মাধ্যমে বিভিন্ন সময় গ্রাহকদের পণ্য সরবরাহের আশ্বাস দেয়। কিন্তু তারা পণ্য সরবরাহ না করে দেশে প্রায় এক লাখ গ্রাহকের ১১০০ কোটি টাকা আত্মসাৎ করেন। আত্মসাৎ করা এ টাকার মধ্যে চট্টগ্রামের ২৩ জন গ্রাহকের প্রায় এক কোটি ৩২ লাখ ৭০ হাজার ৯২৬ টাকা রয়েছে।
প্রসঙ্গত, একই অভিযাগে এর আগে ঢাকা, চট্টগ্রাম এবং কুমিল্লা আদালতেও সোনিয়া মেহজাবিন এবং মাসুকুর রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়