গুলিস্তানে বাস উল্টে ২ কাবাডি খেলোয়াড় আহত

আগের সংবাদ

মণ্ডপে হামলার নেপথ্যে কারা

পরের সংবাদ

করোনার কবলে বিশ্ব : ৫৮ বিমা কোম্পানির ক্ষতি ৩৭.৪ বিলিয়ন ডলার

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কোভিড-১৯ তথা করোনা ভাইরাস সংক্রমনের কারণে বিশ্বের ৫৮টি বিমা ও পুনর্বিমা কোম্পানির লোকসান দাঁড়িয়েছে প্রায় ৩৭ দশমিক ৪ বিলিয়ন ডলার। পরিশোধিত বিমা দাবি এবং সংরক্ষিত বিমা দাবির এই হিসাব সংশ্লিষ্ট বিমা কোম্পানিগুলো প্রকাশ করেছে।
জুরিখভিত্তিক আর্থিক পরিষেবা পরামর্শক প্রতিষ্ঠান পেরিস্ট্র্যাট এলএলসি বিমা কোম্পানিগুলোর কাছ থেকে এ তথ্য সংগ্রহ করেছে। সবশেষ গত জুন পর্যন্ত করোনা সংক্রান্ত বিমা দাবির এই হালনাগাদ তথ্য প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম রিইন্স্যুরেন্স নিউজ।
করোনা সংক্রান্ত বিমা দাবি পরিশোধকারী শীর্ষ ১০টি বিমা ও পুনর্বিমা কোম্পানির তথ্য নি¤œরুপ- লয়েড’স গত মার্চ পর্যন্ত ৪৯৫৫.৫ মিলিয়ন ডলার করোনা সংক্রান্ত বিমা দাবি পরিশোধ করেছে, সুইস রি গত এপ্রিল পর্যন্ত পরিশোধ করেছে ৪৪৯৩ মিলিয়ন ডলার, মিউনিক রি গত মে পর্যন্ত পরিশোধ করেছে ৪৪৬৯ মিলিয়ন ডলার। একই সময়ে এএক্সএ পরিশোধ করেছে ১৮৩০ মিলিয়ন ডলার, হ্যানওভার রি মে পর্যন্ত পরিশোধ করেছে ১৬৩১.৩ মিলিয়ন ডলার, ১২ মে পর্যন্ত অ্যালিয়াঞ্জ পরিশোধ করেছে ১৫৭৬ মিলিয়ন মার্কিন ডলার, বার্কশায়ার পরিশোধ করেছে ১৪০১ মিলিয়ন ডলার।
এপ্রিল পর্যন্ত চাব লিমিটেড পরিশোধ করেছে ১৩৭৮ মিলিয়ন ডলার, এআইজি মে পর্যন্ত পরিশোধ করেছে ১১৩৩ মিলিয়ন ডলার এবং ইন্স্যুরেন্স অস্ট্রেলিয়া গ্রুপ গত ৬ মে পর্যন্ত পরিশোধ করেছে ৮৮৪ মিলিয়ন ডলার। এই হিসাবে শীর্ষ দশ পুনর্বিমা কোম্পানি গত জুন পর্যন্ত সর্বমোট ২৩.৭৫১ বিলিয়ন ডলার করোনা সংক্রান্ত বিমা দাবি পরিশোধ করেছে। আর বাকী ৪৮টি বিমা ও পুনর্বিমা কোম্পানি পরিশোধ করেছে ১৩.৬৩ বিলিয়ন ডলার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়