উড়াল সড়কে সিএনজি উল্টে নিহত ১

আগের সংবাদ

জঙ্গি টার্গেটে কূটনৈতিক জোন! এক হামলাকারী আটক : নিরাপত্তা জোরদার : বাড়ানো হয়েছে টহল ও তল্লাশি

পরের সংবাদ

মাতৃত্বের গল্পে ঋতুপর্ণা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এক অভিনেত্রীর পরিচালনায় কাজ করতে চলেছেন বাংলা ইন্ডাস্ট্রির আরেক জনপ্রিয় অভিনেত্রী। পরিচালকের নাম পাপিয়া অধিকারী। আর এই পরিচালকের প্রথম ছবি ‘মাদার ইন্ডিয়া’র মুখ্য চরিত্রে রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবির চিত্রনাট্য লিখেছেন পাপিয়া নিজেই। ছবিতে মাতৃত্বের অনন্য গল্প তুলে ধরা হয়েছে। পাপিয়ার কথায়, ‘এই গল্পে পতিতালয়ের মেয়েদের নতুন দৃষ্টিভঙ্গি থেকে দেখানোর চেষ্টা করছি। অন্য মেয়েদের বাঁচানোর জন্য এই গল্পের নারীচরিত্ররা যেন এক একজন বীর যোদ্ধা। আবার বকুল ফুলের মতোই তারা শুদ্ধ ও মিষ্টি।’ ‘মাদার ইন্ডিয়া’র কেন্দ্রে রয়েছে একজন সুপ্রতিষ্ঠিত নারী। তার জন্ম উচ্চবংশে, নৃত্যে পারদর্শিতা রয়েছে। সেই নারীচরিত্রটি পতিতালয়ের নারীদের জীবনে নিয়ে আসে মুক্তির আস্বাদ। সেই চরিত্রে ঋতুপর্ণা। ছবিতে নিজের চরিত্রটি সম্পর্কে ঋতুপর্ণা বললেন, ‘পাপিয়াদির সঙ্গে অনেক দিনের সম্পর্ক। ওর কাছে দুর্দান্ত কনসেপ্ট আশা করেছিলাম। নারী বলেই মেয়েদের নিয়ে এত সুন্দর একটা গল্প ভাবতে পেরেছেন তিনি। আমার চরিত্রে প্রচুর শেড রয়েছে। চরিত্রটির জার্নি শুরু হয় এক ভাবে, গল্পের শেষে বদলে যায় জীবনের সব সমীকরণ। গর্ভে সন্তান ধারণ না করলেও মা হওয়া যায়। মাতৃত্ব কী ভাবে ওই নারীচরিত্রের জীবনে উত্তরণ ঘটায়, তাতেই গল্পের মূল সুর ধরা রয়েছে।’
ছবির বাকি কাস্টিং চূড়ান্ত হয়নি এখনো। তবে একটি বিশেষ চরিত্রে রাজেশ শর্মার কথা ভাবা হয়েছে। ‘দত্ত এন্ড বউমা’ ধারাবাহিক দিয়ে ছোট পর্দায় দীর্ঘদিন পরে ফিরেছেন পাপিয়া। সিরিয়াল থেকে ছুটি নিয়ে অক্টোবরেই ছবির শুটিং শুরু করবেন বলে জানিয়েছেন।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়