প্রণোদনা ঋণের জন্য ঘুষ লাগে ২৯ শতাংশ ব্যবসায়ীর

আগের সংবাদ

অসংক্রামক রোগের ঝুঁকি বাড়ছে : করোনার প্রকোপ কমার পর ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও বিষণ্নতার বড় আঘাত আসছে

পরের সংবাদ

টানা তিন কার্যদিবস পতনে পুঁজিবাজার

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগের কার্যদিবসের মতো গতকাল রবিবারও পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এ দিনের পতনের মাধ্যমে পুঁজিবাজারে টানা তিন দিন পতন হয়েছে। এ দিন বাজারের সব সূচক কমেছে। একই সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। গতকাল রবিবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৭.৭১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৮২৩.৬০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৯৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৯.৯৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৪৮৪.২৫ পয়েন্টে এবং ২ হাজার ৪৪৩.৪৮ পয়েন্টে।
এ দিন ডিএসইতে ১ হাজার ৮৪৬ কোটি ৮৯ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবস থেকে ৩৮০ কোটি ৭৫ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ২২৭ কোটি ৬৪ লাখ টাকার। ডিএসইতে ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩১টির বা ৩৪.৯৩ শতাংশের, শেয়ার দর কমেছে ২১৫টির বা ৫৭.৩৩ শতাংশের এবং ২৯টির বা ৭.৭৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৬.৩৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৮৪৪.২৯ পয়েন্টে। সিএসইতে ৩১৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০১টির দর বেড়েছে, কমেছে ১৮৬টির আর ৩০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮২ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়