ওবায়দুল কাদের : ২১ আগস্ট মামলার আপিল শুনানি শুরু শিগগিরই

আগের সংবাদ

মহামারিতে মেগা প্রকল্পে স্থবিরতা

পরের সংবাদ

মির্জা ফখরুল : সরকার ছদ্মবেশী একদলীয় শাসন কায়েম করেছে

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকার দেশে ‘ছদ্মবেশী’ একদলীয় শাসন কায়েম করে গণতন্ত্রকে লুট করেছে। এ অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও প্রকৃতপক্ষে তারা কখনোই মুক্তিযুদ্ধের চেতনা বিশ্বাস করেনি। তারাই মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করছে।
গতকাল বুধবার দুপুরে জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণের পরে সাংবাদিকদের কাছে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, বিএনপির মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক জয়নাল আবেদীনসহ ১০/১৫ জন নেতাকর্মী এ সময় তার সঙ্গে ছিলেন। সকাল থেকে চন্দ্রিমা উদ্যানে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়। সভাপতি-সাধারণ সম্পাদকসহ কিছু নেতা ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়নি পুলিশ। বিএনপি মহাসচিবও চন্দ্রিমা উদ্যানের মূল প্রবেশ পথ থেকে হেঁটে সমাধিস্থলে যান।
মির্জা ফখরুল বলেন, যে সংবিধান ১৯৭২ সালে প্রণয়ন করা হয়েছিল সেই সংবিধানকে তারা কেটেছিঁড়ে তছনছ করে দিয়েছে। এই দলটি ১৯৭৫ সালে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করেছিল। আবারো এখন তারা ছদ্মবেশী শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করেছে। তিনি বলেন, ১৯৭২ সালের পরে আওয়ামী লীগের হাতে অসংখ্য মুক্তিযোদ্ধার প্রাণ গেছে। এখনো তারা মিথ্যাচার করছে, অপপ্রচার করছে। খালেদা জিয়ার নামে অপপ্রচার চালাচ্ছে। মুক্তিযুদ্ধের সমস্ত আকাক্সক্ষাকে তারা পদদলিত করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়