সবুজ বাংলাদেশকে সবুজতর করার আহ্বান আইজিপির

আগের সংবাদ

হুমকির মুখে রোহিঙ্গা জাতিসত্তা : বিশ্বব্যাংক ও জাতিসংঘের প্রস্তাব নিয়ে কূটনৈতিক বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

বসুন্ধরা গ্রুপ : কক্সবাজারে ২য় দিনে ত্রাণ পেল ১৪০০ পরিবার

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কক্সবাজারে গতকাল বৃহস্পতিবার দ্বিতীয় দিনেও পৃথক দুটি ইউনিয়নে ১ হাজার ৪০০ পরিবারের মাঝে বসুন্ধরা গ্রুপের উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।
কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নে ৯০০ পরিবারে খাদ্যসামগ্রী দিয়ে ২ দিনের বিতরণ কর্মসূচি শেষ করা হয়। ওই ইউনিয়নে দুই দিনে ১,৫০০ পরিবারের মাঝে বসুন্ধরার উপহার সামগ্রী তুলে দেয়া হয়।
অপরদিকে সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নে ৩ দিনব্যাপী খাদ্য বিতরণ কর্মসূচি আজ (বৃহস্পতিবার) শুরু হয়েছে। কক্সবাজার সরকারি কলেজের মাঠে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। প্রথম দিনে ইউনিয়নে ৫০০ পরিবারের মাঝে বসুন্ধরার উপহার সামগ্রী বিতরণ করা হয়। দুইদিন পর পর আরো ১ হাজার পরিবারের মাঝে বিতরণ করা হবে বসুন্ধরার উপহার সামগ্রী।
ঝিলংজা ইউনিয়নে উপহার সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন উপলক্ষে কালের কণ্ঠ শুভসংঘ কক্সবাজার জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন শুভসংঘের প্রধান উপদেষ্টা ও কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ কামরুল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল, কক্সবাজার সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায় ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার রাইসুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি।

খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, খাদ্যসামগ্রী উপহারের মাধ্যমে সরকার যেমন মানুষের পাশে দাঁড়াচ্ছে ঠিক তেমনি স্বাস্থ্যবিধির ব্যাপারেও মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করে যাচ্ছে সরকার। অসহায় দুস্থ মানুষের মাঝে ত্রাণসামগ্রী পৌঁছে দিতে সরকারের পাশাপাশি শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ সহযোগিতা করছে সেজন্য তাদের কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ। তিনি বলেন, দেখা যাচ্ছে বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেয়ে অনেক মানুষ খুশি হয়েছে।

কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা বলেন, বসুন্ধরা গ্রুপের সহায়তায় কালের কণ্ঠ শুভসংঘ দেশের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক জাহিদ ইকবাল বলেন, করোনায় সাধারণ মানুষ বেকার হয়ে পড়ছেন। খুব কষ্টে দিনাতিপাত করছেন। সরকারের পাশাপাশি বসুন্ধরা গ্রুপ সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। দেশের এই ক্রান্তিকালেও বসুন্ধরা গ্রুপ কালের কণ্ঠ শুভসংঘের মাধ্যমে সাধারণ মানুষকে খাবার সহায়তা দিচ্ছে। স্বনামধন্য এই গ্রুপের এটি একটি প্রশংসনীয় উদ্যোগ।
এ সময় মেরিন সিটি গ্রুপের চেয়ারম্যান এএমজি ফেরদৌস, কালের কণ্ঠ শুভসংঘের কক্সবাজার সভাপতি রাজিব দেবদাস, সাধারণ সম্পাদক আরাফাত সাইফুল আদর শুভসংঘের সদস্যরা ও কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন, কলেজ ছাত্রলীগের নেতাকর্মী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়