নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

কাঁচা মরিচ আমদানি শুরু

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে কাঁচা মরিচের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের মধ্যস্থতায় ভারত থেকে আমদানি শুরু হয়েছে। ইতোমধ্যে আমদানিকারকদের অনুকূলে প্রয়োজনীয় আমদানি পারমিট (আইপি) ইস্যু করা হয়েছে। দেশের ভোমরা ও সোনামসজিদ স্থল বন্দর দিয়ে এসব কাঁচা মরিচ আমদানি হচ্ছে। বাণিজ্য মন্ত্রণালয় থেকে গতকাল সোমবার এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
জানা গেছে, গতকাল ভোমরা স্থলবন্দর দিয়ে দুই ট্রাক কাঁচা মরিচ বাংলাদেশে প্রবেশ করেছে। আরো ১২টি ট্রাক বাংলাদেশে প্রবেশের প্রক্রিয়া চলছে। আমদানিকারক প্রতিষ্ঠান জে কে এন্টারপ্রাইজ ভারত থেকে ভোমরা স্থলবন্দর দিয়ে এসব কাঁচা মরিচ আমদানি করছে। এছাড়া, সোনামসজিদ স্থলবন্দর দিয়ে তিনটি আমদানিকারক প্রতিষ্ঠান ৬৫০ টন কাঁচা মরিচ আমদানি করছে। এর মধ্যে মেসার্স বিএইচ ট্রেডিং এন্ড কোং ১৫০ টন, মেসার্স গোন্ডেন এন্টারপ্রাইজ ২০০ টন এবং মেসার্স সাজ্জাদ এন্টারপ্রাইজ ৩০০ টন ভারতীয় কাঁচা মরিচ আমদানি শুরু করছে, যা আগামীকাল ১০ আগস্ট বাংলাদেশে প্রবেশ করবে।
সরকার কাঁচা মরিচের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে সরকার প্রয়োজনীয় আমদানি পারমিট (আইপি) ইস্যু করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়