চাঁদাবাজির মামলা ৪ দিনের রিমান্ডে দর্জি মনির

আগের সংবাদ

বন্যার পদধ্বনি : পদক্ষেপ এখনই নিতে হবে

পরের সংবাদ

শেরপুরে টিসিবি পণ্য বঞ্চিত সাধারণ মানুষ

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নাহিদ আল মালেক, শেরপুর (বগুড়া) থেকে : বাংলাদেশ ট্রেডিং করপোরেশনের (টিসিবি) নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কম মূল্যে কেনার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন শেরপুর উপজেলার অধিকাংশ সাধারণ মানুষ। ট্রাকসেলের মাধ্যমে উপজেলায় পণ্য বিক্রি হলেও ডিলারদের কারসাজি, প্রচারণার অভাবসহ নানা কারণে অধিকাংশ মানুষ এ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।
উপজেলা খাদ্যনিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা গেছে, বগুড়া জেলার মধ্যে সর্বোচ্চ টিসিবি ডিলার রয়েছে শেরপুর উপজেলায়। এ উপজেলার অর্ধশতাধিক ব্যবসায়ী টিসিবির ডিলার। তারা শেরপুর উপজেলাসহ বগুড়ার অন্যান্য উপজেলায়ও টিসিবির পণ্য বিক্রি করে থাকেন। গতকাল বৃহস্পতিবার শেরপুর উপজেলা পরিষদ চত্বরে গিয়ে দেখা যায়, শিবলী সিজান ট্রেডার্সের নামে ট্রাক থেকে পণ্য বিক্রি হচ্ছে। এতে প্রতি কেজি সয়াবিন তেল ১০০ টাকা লিটার, চিনি ৫৫ টাকা কেজি ও ডাল ৫৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এ সময় স্বাস্থ্যবিধি না মেনে লাইনে দাঁড়িয়ে ক্রেতারা পণ্য সংগ্রহ করেন। শহরের উলিপুর পাড়ার আবু রায়হান জানান, শেরপুরে সপ্তাহের যে ক’দিন টিসিবির পণ্য বিক্রি হয়, সেই ক’দিন একই জায়গায় বিক্রি করা হয়। ফলে মুষ্টিমেয় কিছু লোক তা সংগ্রহ করতে পারেন। এ কার্যক্রম ওয়ার্ড কিংবা ইউনিয়ন পর্যায়ে ছড়িয়ে দিলে অনেক লোক উপকৃত হতো।
শান্তিনগর এলাকার ইফতেখার জানান, অনেকে জানেই না শেরপুরে কবে, কোথায় টিসিবির পণ্য বিক্রি হয়। এ বিষয়ে কোনো প্রচারণাই নেই।
টিসিবির ডিলার আব্দুল আউয়াল জানান, একজন ডিলার ট্রাকের মাধ্যমে প্রতিদিন ৬০০ লিটার তেল, ৪০০ কেজি চিনি ও ৬০০ কেজি ডাল বিক্রি করতে পারেন। কর্তৃপক্ষ যেখানে বিক্রি করতে বলবেন, সেখানেই বিক্রি করব। শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ময়নুল ইসলাম জানান, এর আগে উপজেলার বিভিন্ন জায়গায় টিসিবির পণ্য বিক্রি হতো। কিন্তু ডিলারদের কারসাজির কারণে তা বন্ধ করা হয়েছে। তবে আমরা চেষ্টা করছি স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে পৌরসভার ওয়ার্ড পর্যায়ে কিংবা ইউনিয়ন পর্যায়ে যেন টিসিবি পণ্য বিক্রি করা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়