চাঁদাবাজির মামলা ৪ দিনের রিমান্ডে দর্জি মনির

আগের সংবাদ

বন্যার পদধ্বনি : পদক্ষেপ এখনই নিতে হবে

পরের সংবাদ

বাউবি উপাচার্য : শেখ কামাল শ্রেষ্ঠ ক্রীড়া সংগঠক ছিলেন

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

‘শেখ কামাল ছিলেন দেশের সর্বশ্রেষ্ঠ ক্রীড়া সংগঠক। মননে, চিন্তায় আধুনিতায় এক স্বপ্নপুরুষ’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকীতে জুম আলোচনা সভায় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার একথা বলেন। গতকাল বৃহস্পতিবার এ আলোচানা সভা অনুষ্ঠিত হয়। এ সময় তিনি আরো বলেন, সরল, অনাড়ম্বর, খোলা মনের সাদামাটা মানুষ ছিলেন শেখ কামাল। তার জীবনী তরুণ ও যুবসমাজকে দেশপ্রেমে অনুপ্রেরণা জোগাবে। বিজ্ঞপ্তি।
বাংলাদেশ উš§ুক্ত বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এ জুম ওয়েবিনার সভায় সংযুক্ত আরব আমীরাত, আবুধাবির জায়েদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হাবিবুল হক খন্দকার প্রধান অতিথি ও মূল আলোচক ছিলেন। বিশ্ববিদ্যালয় জীবনে সহপাঠী হিসেবে তিনি শেখ কামালের অনেক অজানা তথ্য এ সময় তুলে ধরেন। তিনি বলেন, মিথ্যাচার, বানোয়াট ও অপপ্রচারের মাধ্যমে একসময় তার বিরুদ্ধে বিষোদগার করা হয়েছে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর পরিবার খুবই সাধারণ জীবনযাপন করতেন। শেখ কামাল দেশের জন্য গঠনমূলক চিন্তা করতেন। মানুষের পাশে দাঁড়ানো তার মানবিক গুণাবলির অন্যতম বৈশিষ্ট্য ছিল। অভিনেতা, সংস্কৃতিমনা ও আবাহনী ক্লাবের প্রতিষ্ঠাতা শেখ কামাল ছিলেন দেশের যুব মানসের প্রতীক।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রোভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. নাসিম বানু ও প্রোভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মাহবুবা নাসরীন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, বিভিন্ন স্কুলের ডিন, পরিচালক, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা এতে সংযুক্ত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়