চাঁদাবাজির মামলা ৪ দিনের রিমান্ডে দর্জি মনির

আগের সংবাদ

বন্যার পদধ্বনি : পদক্ষেপ এখনই নিতে হবে

পরের সংবাদ

জলসিঁড়ি আবাসনে সেনাপ্রধানের বৃক্ষরোপণ

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে জলসিঁড়ি আবাসন প্রকল্পে বৃক্ষরোপণ করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। গতকাল বৃহস্পতিবার বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন তিনি। বৃক্ষরোপণ শেষে জলসিঁড়ি আবাসন প্রকল্পের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নেন সেনাপ্রধান।
এ সময় তার সঙ্গে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জলসিঁড়ি প্রকল্পের পরিচালনা পর্ষদের সব সদস্য।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, অনুষ্ঠানে জলসিঁড়ি আবাসন প্রকল্প এলাকায় পরিবেশের ভারসাম্য বজায় রাখার উদ্দেশে সুপরিকল্পিতভাবে বৃক্ষরোপণ কার্যক্রম পরিচালনার আহ্বান জানান সেনাপ্রধান। সেইসঙ্গে রোপণকৃত বৃক্ষের সুষ্ঠু পরিচর্যা নিশ্চিত করার প্রতি তিনি বিশেষ গুরুত্বারোপ করেন। উল্লেখ্য, পরিকল্পনা অনুযায়ী প্রকল্প এলাকায় ১৭৮টি প্রজাতির মোট ৬৮ হাজার বৃক্ষরোপণ করা হবে। ইতোমধ্যেই ৭ হাজার চারা রোপণ করা হয়েছে। চলতি বছরে আরো ৭ হাজার চারা রোপণ করার পরিকল্পনা রয়েছে যার মধ্যে ৪ হাজার চারা রোপণ ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। উল্লেখ্য, গত ৮ জুলাই সেনাবাহিনী প্রধান বাংলাদেশ সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযান-২০২১ এর উদ্বোধন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়