ডিএসইর ডিজিটাল সাবমিশন প্ল্যাটফর্ম চালু

আগের সংবাদ

লোভের আগুনে কত স্বপ্ন পুড়বে?

পরের সংবাদ

কনক আদিত্যের ‘মেঘবালিকা’

প্রকাশিত: জুলাই ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

তার অসাধারণ গায়কিতে মুগ্ধ অগণিত মানুষ। কিন্তু তিনি গানের প্রচলিত বাণিজ্যিক ধারায় খুব একটা হাঁটেন না। নতুন গান বাঁধেন, সেই গান মনের আনন্দে গেয়ে বেড়ান। যেন অনেকটা পাখির মতো, নিজের আনন্দের জন্যই গান করেন। কিন্তু গানের বাণিজ্যিক বিপণন কিংবা প্রচারে সরব দেখা যায় না তাকে। বলছি কনক আদিত্যের কথা। বাংলাদেশের নন্দিত এই শিল্পী গানের চর্চার পাশাপাশি সাইক্লিং করতে ভীষণ ভালোবাসেন। গত ৪ জুলাই এই শিল্পীর জন্মদিন ছিল। এবার বিশেষ এই দিনে নতুন গান উপহার দিলেন কনক।
জন্মদিন উপলক্ষে নিজের ইউটিউব চ্যানেলে ‘মেঘবালিকা’ নামের একটি গান প্রকাশ করেছেন। ইতোমধ্যে গানটি শ্রোতাদের মাঝে প্রশংসিত হয়েছে। কনক বলেন, ‘নিজের আনন্দের জন্যই তো গান করি। কয়েকটি গান তৈরি হয়েছে। যখন ভালো লাগবে, একে একে প্রকাশ করব। কিংবা কোনো আড্ডায় গেয়ে শোনাব। এখন তো দুনিয়া বদলে গেছে। ইউটিউবে একটা চ্যানেল খুলেছি। সেখানেই হয়তো নিজেই প্রকাশ করব। যখন ভালো লাগবে, তখন গান প্রকাশ করব। যাদের শুনতে ইচ্ছা করবে, তারা শুনবে।’ গানের বাণিজ্যিক বিপণন প্রসঙ্গে জানতে চাইলে কনক বলেন, ‘এটা আমি খুব একটা বুঝি না।
গান করতে ভালো লাগে, তাই যখন গাইতে ইচ্ছা করে গাইতে থাকি। বন্ধুদের সঙ্গে গান করি, একা একা গান করি। অনেকে গান শুনতে চান। তাই নিজের নামেই ইউটিউব চ্যানেল করেছি। সেখানে যখন মনে হয় গান প্রকাশ করছি। আরো কয়েকটি গান রেডি আছে। একে একে প্রকাশ করব।’ স্টেজ শো প্রসঙ্গে কনক বলেন, ‘এখন তো করোনা পরিস্থিতির জন্য খুব একটা স্টেজ শো হচ্ছে না। পুরো বিশ্বই তো বদলে গেছে। আমাদের জীবনযাপনেও পরিবর্তন এসেছে। সময়কে সঙ্গে নিয়েই তো আমাদের পথ চলতে হয়। করোনার এই সময়টা কেটে যাবে, পৃথিবী সুস্থ হয়ে উঠবে বলেই প্রত্যাশা করি।’ মেঘবালিকা গান প্রসঙ্গে কনক আদিত্য বলেন, ‘আমার জন্মদিনে সবার জন্য এটি এক রকমের উপহার। গানটি লিখেছেন জেমরিনা বিন্তে আলি। উনি আমার বড় আপা, চারুকলায় উনি আমাদের সিনিয়র ছিলেন। আপা ভালো লিখেন। তার লেখা ‘মেঘবালিকা’ নীলের সংগীতায়োজনে আমি কণ্ঠ দিয়েছি মাত্র। আর ভিডিওটিতে অভিনয় করেছে বন্ধু স্নাতা।’ গানটির সংগীত ও নির্মাণ করেছেন নীল কামরুল, কণ্ঠ দিয়েছেন কনক আদিত্য। দোহার : শামায়লা বেহরোজ রহমান, গিটার: মিনহাজ সোহাগ, কিবোর্ড: কৌশিক আহমেদ অন্তর, ভয়েস মিক্সিং : আসির আরমান।
অভিনয় ও নৃত্য : স্নাতা শাহরিন। পরিবেশনায় : অক্ষর প্রোডাকশন, সহনির্দেশনা : অরিত্র জলধি, চিত্রগ্রাহক : রিয়াজ হাক্কানী, সম্পাদনা : সৌভিক দাস তমাল, সহকরী নির্দেশক : মারিয়া ভূঁইয়া, সহকারী চিত্রগ্রাহক : দুর্লভ, ড্রোন পাইলট : ওয়ালিদ ইবনে শাহ, ফোকাস পুলার : রানা, ক্যামেরা ক্রু : নাঈম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়