মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস : মাদকের আগ্রাসন থেকে যুবসমাজকে বাঁচাতে হবে

আগের সংবাদ

৮০-তে পা রাখলেন ফেরদৌসী রহমান

পরের সংবাদ

থ্যালিসের সঙ্গে ৫জি ই-সিম স্মার্টফোন বানাচ্ছে অপো

প্রকাশিত: জুন ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিশ্বের প্রথম ৫জি এসএ-কমপ্যাটিবল ই-সিম যুক্ত স্মার্টফোন আনার ঘোষণা দিয়েছে অপো। প্রতিষ্ঠানটির নতুন ৫জি ফ্ল্যাগশিপ অপো ফাইন্ড এক্স৩ প্রো মডেলের ফোন তৈরি হচ্ছে ই-সিম সংযোগ ব্যবস্থাপনা সংস্থা থ্যালিসের সহযোগিতায়। অপো ফাইন্ড এক্স৩ প্রো ৫জি স্ট্যান্ডঅ্যালোন (এসএ) ই-সিম-ভিত্তিক ফোন ব্যবহারকারীদের ৫জি নেটওয়াার্ক নিশ্চিতের মাধ্যমে উন্নত স্মার্টফোন অভিজ্ঞতা দেবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।
প্রচলিত সিম কার্ড ডিভাইসে সংযুক্ত করতে হয়, কিন্তু ই-সিম সরাসরি ডিভাইসে এমবেডেড থাকে। ফলে ব্যবহারকারীরা এর সাহায্যে পছন্দের মোবাইল অপারেটরের সংযোগ নির্বাচন করতে পারবেন। বিশ্বের প্রথম সারির মোবাইল অপারেটররা এসএ (স্ট্যান্ডঅ্যালোন) নেটওয়ার্কের বিভিন্ন সুবিধা যেমন – কম ল্যাটেন্সি, সহজে রূপান্তরযোগ্য এবং আরও বিস্তৃত ৫জি অভিজ্ঞতা প্রদানের সক্ষমতা বিবেচনায় নিয়ে মূলধারার ৫জি ফিউচার প্রুফ অবকাঠামো হিসাবে এই নেটওয়ার্ক বেছে নিচ্ছে। অপো এবং থ্যালিস ই-সিম সার্ভারের বৈধতা, ডিভাইস ডিবাগিং, যাচাইকরণ, ফাংশন ডেভলপমেন্ট ইত্যাদির মাধ্যমে উদ্ভাবনী ই-সিম সলিউশন ফাইন্ড এক্স৩ প্রো-তে সংযুক্ত করার জন্য নিবিড়ভাবে কাজ করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়