মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস : মাদকের আগ্রাসন থেকে যুবসমাজকে বাঁচাতে হবে

আগের সংবাদ

৮০-তে পা রাখলেন ফেরদৌসী রহমান

পরের সংবাদ

ট্রু-কলারে নতুন সুবিধা

প্রকাশিত: জুন ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিশ্বব্যাপী তিনটি ফিচার চালুর ঘোষণা দিয়েছে জনপ্রিয় কলার আইডি অ্যাপ্লিকেশন ট্রু -কলার। বলা হয়েছে, গ্রুপ ভয়েস কল, স্মার্ট এসএমএস ও ইনবক্স ক্লিনার- এই তিনটি ফিচারের মাধ্যমে সুবিধা পাবেন ব্যবহারকারীরা।
জানা গেছে এখন থেকে গ্রুপ ভয়েস কলে কথা বলার সুবিধা পাওয়া যাবে। কলার আইডি অ্যাপ্লিকেশনটি বলেছে, নতুন ফিচার চালুর পরে ব্যবহারকারীরা সর্বোচ্চ ৮ জন মিলে একটি গ্রুপ তৈরি করে সেখানে ভয়েস কল করতে পারবেন। এখন থেকে বিভিন্ন বিপণন ও সরকারি দপ্তরের স্প্যাম মেসেজ সরাতে পারবেন। অ্যালগরিদমের মাধ্যমে এই মেসেজগুলো আলাদা করা হবে। স্মার্ট এসএমএস ফিচারের বিশেষত্ব হলো ইন্টারনেট ছাড়াই ব্যবহার করা যাবে। তবে, বর্তমানে এটি কেবল ভারত, নাইজেরিয়া, দক্ষিণ আফ্রিকা ও কেনিয়ায় চালু রয়েছে। পাশাপাশি ট্রু-কলারে শিগগিরই চালু করা হবে নতুন ইনবক্স ক্লিনার। চোখের পলকেই স্মার্টফোনের সব অব্যবহৃত মেসেজ সরিয়ে ফেলা সম্ভব হবে। নতুন ইনবক্স ক্লিনারের সাহায্যে কয়টি অব্যবহৃত মেসেজ রয়েছে সেটি জানা যাবে।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়