×

পুরনো খবর

ঢাবিতে প্রলয় গ্যাংয়ের ৪ সদস্যকে সাময়িক বহিষ্কার করল বিশ্ববিদ্যালয় প্রশাসন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ নভেম্বর ২০২৩, ০৬:১০ পিএম

ঢাবিতে প্রলয় গ্যাংয়ের ৪ সদস্যকে সাময়িক বহিষ্কার করল বিশ্ববিদ্যালয় প্রশাসন

প্রলয় গ্যাংয়ের সদস্যরা। ছবি: ভোরের কাগজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে গ্যাং তৈরি করে দীর্ঘদিন ধরে নানা অপকর্ম ও সর্বশেষ গত ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় প্রলয় গ্যাংয়ের ৪ জন সদস্যকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (২০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে শৃঙ্খলা পরিষদের সভায় বহিষ্কারের এই সিদ্ধান্ত গৃহীত হয়।

জনসংযোগ দফতরের উপ-পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এছাড়াও বিজ্ঞপ্তিতে ‘বিশ্ববিদ্যালয় থেকে তাদের কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’ মর্মে ৭ কার্য দিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

সাময়িকভাবে বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের তবারক মিয়া, অর্গানাইজেশন স্ট্র্যাটেজি এন্ড লিডারশিপ বিভাগের মুরসালিন ফাইয়াজ ও ফয়সাল আহমেদ সাকিব এবং অপরাধ বিজ্ঞান বিভাগের জুবায়ের ইবনে হুমায়ুন। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এছাড়া, কথিত ‘প্রলয় গ্যাং’ নামের একটি গ্রুপের বিভিন্ন অসামাজিক কাজে জড়িত থাকার অভিযোগে গঠিত আন্তঃহল তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী ১৪ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছে। এ সভায়, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৪৯ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App