×

জাতীয়

বাপিডিপ্রকৌসের দুই দিনব্যাপী অধিবেশন চলছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:৫৬ পিএম

বাপিডিপ্রকৌসের দুই দিনব্যাপী অধিবেশন চলছে

বাংলাদেশ পিডব্লিউডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির (বাপিডিপ্রকৌস) দুই দিনব্যাপী ৩৭তম কাউন্সিল অধিবেশন চলছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে পূর্ত ভবন সম্মেলন কক্ষে এর উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী। 

এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন এবং প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার এবং আইডিবির সভাপতি এ কে এম এ হামিদ।

উদ্বোধনী অনুষ্ঠানের পর কাউন্সিলের সাংগঠনিক অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম। অধিবেশনে কিছু প্রস্তাব উপস্থাপন করে মূল বক্তব্য দেন সমিতির সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম।

আরো পড়ুন: বায়ুদূষণ সম্পর্কিত পরামর্শ প্রচার করছে পরিবেশ অধিদপ্তর

প্রস্তাবের মধ্যে রয়েছে- গণপূর্ত অধিদপ্তরের খালি জায়গায় প্লট বা ফ্ল্যাট তৈরি করে জনসাধারণের মধ্যে বিক্রি করে অধিদপ্তরকে অর্থ আয়কারী প্রতিষ্ঠান হিসেবে রূপান্তর করা। দ্বিতীয়ত, নির্মাণ কাজের গুনগত মান সকল সরকারি স্থাপনা গণপূর্ত অধিদপ্তরের মাধ্যমে বাস্তবায়ন, উন্নতমানের ট্রেনিং একাডেমি, পূর্ণাঙ্গ সেটআপ বাস্তবায়ন, কাজের সুষম বণ্টন ও ন্যাশনাল বিল্ডিং কোড সংশোধন। এছাড়া ডিপ্লোমা প্রকৌশলীদের পদোন্নতি, নিয়োগ, উচ্চতর প্রশিক্ষণ ও নতুন নিয়োগপ্রাপ্তদের দুই মাসব্যাপী প্রশিক্ষণ দেয়া। 

পরে মন্ত্রী পেশাগত দাবিসমূহ সমাধানের জন্য সচিব ও প্রধান প্রকৌশলীকে নির্দেশনা দেন। একইসঙ্গে সকল উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ কাজে ডিপ্লোমা প্রকৌশলীদের আরো মনোযোগী হওয়ার আহ্বান জানান।

অন্যদিকে, সাংগঠনিক অধিবেশনের প্রধান অতিথি উদ্বোধনী অনুষ্ঠানে প্রস্তাবিত বিষয়গুলো বাস্তবায়নে সংশ্লিষ্ট মন্ত্রী, সচিব ও প্রধান প্রকৌশলীকে আহ্বান জানান। এছাড়া উন্নত ও সমৃদ্ধ জাতি গঠনে সবাইকে নিজ নিজ দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করার আহ্বান জানান। 

দুই দিনব্যাপী এই অধিবেশনের সভাপতিত্ব করছেন পিডব্লিউডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির কেন্দ্রীয় পরিষদের সভাপতি মোহাম্মদ রায়হান মিয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App