×

জাতীয়

ডেঙ্গুতে রাবি শিক্ষার্থীর মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১১:১৮ এএম

ডেঙ্গুতে রাবি শিক্ষার্থীর মৃত্যু

ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. জাকির হোসেন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৭টার দিকে রাজশাহী মেডিকেল কলেজে (রামেকে) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত শিক্ষার্থী মো. মুরাদ হাসান (মৃধা)। তিনি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার বাড়ি নাটোরের বনপাড়া এলাকায়। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বেলা ১১টায় জানাজা শেষে নিজ বাড়িতে তাকে দাফন করা হবে বলে জানা গেছে।

মুরাদের বন্ধুা জানান, আমাদের বন্ধু খুবই ভালো মানুষ ছিল। এত অল্প বয়সে আমাদের ছেড়ে চলে যাবে কখনোই ভাবিনি। অনেক স্বপ্ন নিয়ে ক্যাম্পাসে এসেছিল কিন্তু লাশ হয়ে ফিরতে হচ্ছে তাকে। আমরা লাশের সঙ্গে তার গ্রামের বাড়ি নাটোরে এসেছি। আমাদের বিভাগের শিক্ষার্থীরাসহ শিক্ষকরা এসেছেন। তার জন্য সবার কাছে দোয়া চাই।

আরো পড়ুন: মশক নিধনে সঠিক পদক্ষেপের আশ্বাস ডিএনসিসির

এ বিষয়ে গণিত বিভাগের শিক্ষক জাকির হোসেন বলেন, গত ২৬ জানুয়ারি মুরাদের জ্বর হলে তাকে রামেকে ভর্তি করা হয়। এতদিন তার অবস্থা অবনতির দিকে ছিল। সোমবার রাত সাড়ে ৭টার দিকে রামেকের কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। আমরা বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বাস নিয়ে বিভাগের শিক্ষার্থীরাসহ ৮টার দিকে তার গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হয়েছি। মুরাদ খুবই ভালো ছেলে ছিল। খুব মিশুক প্রকৃতির ছিল। এভাবে আমরা তাকে হারাব, কখনোই ভাবিনি। আমাদের বিভাগ এক মেধাবী নক্ষত্রকে হারাল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App