×

জাতীয়

বাংলায় বক্তব্য দিলেন নেপালের রাষ্ট্রদূত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০২:৫৯ পিএম

বাংলায় বক্তব্য দিলেন নেপালের রাষ্ট্রদূত

ছবি: সংগৃহীত

বাংলাদেশে নিযুক্ত নেপালেন রাষ্ট্রদূত ঘনশ্যাম ভাণ্ডারি বাংলা ভাষায় প্রাঞ্জল বক্তব্য দিয়ে সবার নজর কেড়েছেন। 

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী পর্যটন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা দেয়ার একপর্যায়ে বাংলা ভাষায় কথা বলা শুরু করেন তিনি। এ সময় উপস্থিত দর্শকরাও তাকে হাততালি দিয়ে অভিবাদন জানান।  

রাষ্ট্রদূত ঘনশ্যাম ইংরেজিতে বক্তব্য শুরু করলেও শেষ পর্যায়ে বাংলা ভাষায় বলেন, পর্যটনের ওপর একটি দেশের সম্প্রীতি এবং সাম্প্রদায়িকতা নিবিড়ভাবে জড়িত। এই সম্পর্ককে আরো সুসংবদ্ধ করতে পর্যটন এবং জনগণের মধ্যে যোগাযোগ ব্যবস্থা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

তিনি বলেন, আমি বিশ্বাস করি যে, এ ধরনের মেলা আমাদের পর্যটন ব্যবসা, আমাদের দেশ এবং জনগণকে সংযুক্ত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আসুন আমরা পর্যটন খাতের আরো উন্নত করার জন্য প্রচেষ্টা করি। আমি পর্যটন মেলার সার্বিক সফলতা কামনা করছি। আপনাদের সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

বক্তব্য শেষে তার হাতে ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক তুলে দেয়া হয়। 

উল্লেখ্য, এবারের মেলায় দেশি-বিদেশি ৬০টির বেশি সংস্থা ও প্রতিষ্ঠান প্রায় ১৫০টি স্টল ও ১৪টি প্যাভিলিয়নে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করছে। মেলায় অংশগ্রহণকারী দেশগুলো হলো ভারত, নেপাল, সিঙ্গাপুর, থাইল্যান্ড, সৌদি আরব, তুরস্ক, ভিয়েতনাম, মালদ্বীপ, সংযুক্ত আরব আমিরাত ও স্বাগতিক বাংলাদেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App