×

জাতীয়

ভোট চুরির প্রকল্প সফল হবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০৭:১৭ পিএম

ভোট চুরির প্রকল্প সফল হবে না

রাজধানীর শনির আখড়া বর্ণমালা স্কুলের সামনে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ছবি: ভোরের কাগজ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সরকার আজকে বিচারক, পুলিশ, লুটেরা ব্যবসায়ীদের ব্যবহার করছে। গুম খুন করছে, গায়েবি মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের সাজা দিচ্ছে ভোট চুরির প্রকল্প হিসেবে। কিন্তু তাদের উদ্দেশ্য সফল হবে না।

তিনি বলেন, দেশের মানুষের সমর্থন গণতন্ত্রের পক্ষে, স্বাধীনতার পক্ষে, বাক-স্বাধীনতার পক্ষে, লুটেরাদের বিপক্ষে। এখন থেকে দেশের মানুষের বিপক্ষে গুলি, রাইফেল, বন্দুক দিয়ে, সন্ত্রাসীগোষ্ঠী দিয়ে কেউ রোধ করতে পারবে না।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর শনির আখড়া বর্ণমালা স্কুলের সামনে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম।

আমীর খসরু বলেন, ডেঙ্গু রোগ প্রতিরোধ এ সরকারের পক্ষে সম্ভব নয়। মশা যদি নিজেরা চলে তাহলে জাতি রক্ষা পাবে। এদের দ্বারা মশা নিধন সম্ভব না। যারা পদে পদে দুর্নীতি করে তাদের পক্ষে মশা নিধন সম্ভব নয়। সুতরাং এ সরকারকে বিদায় নিতে হবে এবং বিদায়ের একমাত্র পথ রাজপথ।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আজকে বৃষ্টি ঝড় তুফান উপেক্ষা করে বিএনপির প্রতিটি কর্মসূচিতে হাজার হাজার নেতাকর্মী উপস্থিত হোন, এটাই হলো শেখ হাসিনা সরকারের বিদায়ের বার্তা। আজকে যতবেশি অত্যাচার হচ্ছে, যতবেশি মামলা হচ্ছে মানুষ ততবেশি রাস্তায় নামছে। তাই দেয়ালের লিখন পড়তে শিখুন। নিজ থেকে ক্ষমতা থেকে বিদায় হোন, তাহলে আওয়ামী টিকে থাকবে, আর যদি জনগণ আপনাদের বিদায় করে তাহলে ৫০ বছরেও আওয়ামী লীগ আর ক্ষমতায় আসতে পারবে না।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, জনগণের প্রতি শ্রদ্ধা জানিয়ে মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেন। তাহলে হয়ত আগামীতে আপনাদের প্রতি জনগণের শ্রদ্ধা থাকবে, নতুবা আপনাদের পরবর্তী ইতিহাস সুখকর হবে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. পারভেজ রেজা কাকন, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক ইউনুস মৃধা, মোশারফ হোসেন খোকন, লিটন মাহমুদ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App