×

জাতীয়

বিমানবন্দরে কাস্টম কর্মকর্তাদের মোবাইল ব্যবহারে কড়াকড়ি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৫০ পিএম

বিমানবন্দরে কাস্টম কর্মকর্তাদের মোবাইল ব্যবহারে কড়াকড়ি

বিমানবন্দরে কাস্টম কর্মকর্তাদের মোবাইল ব্যবহারে কড়াকড়ি। প্রতীকী ছবি

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টমসের গুদাম থেকে সম্প্রতি ৫৫.৫১ কেজি সোনা চুরি হওয়ার পর দেশজুড়ে তোলপাড়। ইতোমধ্যে জাতীয় রাজস্ব বোর্ড এবং ঢাকা কাস্টম হাউজ থেকে উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়েছে। এবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানববন্দরে দায়িত্ব কর্মকর্তাদের মোবাইল ফোন ব্যবহারে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

সোমবার (১১ সেপ্টেম্বর) ঢাকা কাস্টম হাউসের যুগ্ম-কমিশনার (হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বরত) মিনহাজ উদ্দিন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ কথা বলা হয়েছে।

অফিস আদেশে বলা হয়েছে, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িথ্বরত বিভিন্ন শিফটে কর্মরত ও কর্মচারীরা তাদের দায়িত্ব পালনকালে বিভিন্ন সময়ে মাত্রাতিরিক্ত মোবাইল ফোন ব্যবহার করছেন। ফলে বিমানবন্দরে আসা যাত্রীদের যাত্রীসেবায় বিঘ্ন সৃষ্টি হচ্ছে এবং দাপ্তরিক শৃঙ্খলা বিনষ্ট হচ্ছে। এ অবস্থায়, যাত্রীদের নিরবচ্ছিন্ন যাত্রীসেবা দিতে বিভিন্ন শিফটে দায়িত্ব পালনরত বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীদের আন্তঃযোগাযোগের মাধ্যম হিসেবে মোবাইল ফোনের পরিবর্তে অফিসিয়াল ওয়াকিটকি ব্যবহার করতে বলা হয়েছে।

আরও বলা হয়েছে, তবে শিফট ইনচার্জ ও প্রটোকলের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা (মাইক ১৪) তাদের অফিসিয়াল মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন। অপরদিকে, দায়িত্বরত কর্মকর্তা ও কর্মচারীরা কেবলমাত্র অতি জরুরি প্রয়োজনে প্রটোকল অফিসার এবং শিফট ইনচার্জের অফিসিয়াল মোবাইল ফোন থেকে যোগাযোগ করতে পারবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App