×

জাতীয়

ডেঙ্গু আক্রান্ত বিচারক, পেছালো ফরিদপুরের জোড়া খুনের রায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৩, ০৩:৪৯ পিএম

ডেঙ্গু আক্রান্ত বিচারক, পেছালো ফরিদপুরের জোড়া খুনের রায়

ফাইল ছবি

চার বছর আগে ফরিদপুরের নগরকান্দা উপজেলায় রওশন আলী মিয়া ও মিরাজুল ইসলাম তুহিন হত্যা মামলার রায়ের তারিখ পিছিয়ে আগামি ২০ আগস্ট ধার্য করেছেন আদালত।

রবিবার (১৩ আগস্ট) মামলাটি রায়ের জন্য ছিল। কিন্তু ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক জেসমিন আরা বেগম ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ছুটিতে আছেন। এজন্য ভারপ্রাপ্ত বিচারক- এম আলী আহমেদ রায় পিছিয়ে এ তারিখ ঠিক করেন।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারি মিজানুর রহমান খান এতথ্য জানান। গত ৩ আগস্ট রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের এ তারিখ ঠিক করেন।

আসামিরা হলেন-আউয়াল মোল্লা, পাচু মিয়া, কে এম রাজু ওরফে কোরবান মিয়া, রবিউল ইসলাম ওরফে মশিউর মিয়া, হানিফ ওরফে হৃদয়, এনামুল হাসান মিয়া, রেজাউল মাতুব্বর, কাইয়ুম মিয়া, রিকুল ইসলাম ওরফে রবিন শিকদার, দুলাল মিয়া, হাবিবুর রহমান ওরফে হাবিব মিয়া, পারভেজ মিয়া, হাফিজুর রহমান ওরফে তুষার মিয়া, তুহিন মিয়া, শহিদুল ইসলাম ওরফে শহিদ মিয়া। আসামিদের মধ্যে আউয়াল জামিনে, পাচু, রাজু ও রবিউল কারাগারে এবং শেষের ১১ জন পলাতক রয়েছেন। মামলার বিচার চলাকালে আসাদুজ্জামান সিকদার মারা গেছেন।

জানা গেছে, নগরকান্দার কাইচাইল ইউনিয়নের হানিফ মিয়া হৃদয়ের সাথে বিরোধ ছিল একই এলাকার রওশন মিয়ার। বিরোধের সূত্র ধরে ২০১৯ সালের ১০ আগষ্ট বিকেলে মসজিদ থেকে নামাজ শেষে বাড়ী ফেরার পথে হানিফ মিয়ার নেতৃত্বে সন্ত্রাসীরা এলোপাথারী গুলি চালিয়ে হত্যা করে রওশন আলী মিয়া ও মিরাজুল ইসলাম তুহিনকে। সেই ঘটনায় ২১ জনের নামউল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৮/১০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

এই ঘটনার পরদিন রায়হান উদ্দিন মিয়া বাদী হয়ে ১৬ জনকে আসামি করে নগরকান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে পিবিআই (ফরিদপুর) এর সাব-ইন্সপেক্টর আব্দুল মজিদ ১৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার বিচার চলাকালে আদালত ৩৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App