×

জাতীয়

ফখরুল-আব্বাসসহ ২২৪ জনের জামিন নামঞ্জুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২২, ০৩:৫০ পিএম

ফখরুল-আব্বাসসহ ২২৪ জনের জামিন নামঞ্জুর

ফাইল ছবি

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ মামলায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ২২৪ জনের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১২ ডিসেম্বর) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

জামিন নামঞ্জুর হওয়া আসামিদের মধ্যে রয়েছেন-বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, খাইরুর কবির খোকন, ফজলুল হক মিলন। রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান এতথ্য জানান।

এদিন আসামিদের পক্ষে জামিন শুনানি করেন জয়নুল আবেদীন, মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ। এসময় এজলাসে বিএনপিপন্থী শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন। শুনানিতে আসামিপক্ষের আইনজীবীরা বলেন, সমাবেশকে কেন্দ্র করে এ মামলা দিয়েছে। সমাবেশ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। এবার তাদের জামিন দিন।

মির্জা ফখরুল, আব্বাসের বিষয়ে তারা বলেন, এজাহারে তাদের নাম ছিল না। আর এজাহারভূক্ত দুই আসামি জামিন পেয়েছেন। কাজেই তারাও জামিন পাওয়ার হকদার। বিজয়ের মাস ডিসেম্বর চলছে। তারা শহীদদের সম্মান জানাবেন। তাদের জামিন দিন। অসুস্থ বিবেচনায় খাইরুল কবির খোকন এবং বীর মুক্তিযোদ্ধা ও আইনজীবী হিসেবে আব্দুস সালামের জামিন চান তারা।

উল্লেখ্য, গত বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। এরপর নয়াপল্টন থেকে গ্রেপ্তার করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, অ্যানিসহ ৪৩৪ জনকে কারাগারে পাঠানো হয়।

পরদিন বৃহস্পতিবার দিনগত রাত তিনটার দিকে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটক করে পুলিশ। এরপর শুক্রবার বিকেলে আদালতে হাজির করা হলে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App