×

আন্তর্জাতিক

গাজার শরণার্থী শিবিরে ইসরায়েলের হামলায় নিহত ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৪, ০৩:২২ পিএম

গাজার শরণার্থী শিবিরে ইসরায়েলের হামলায় নিহত ৫

ছবি: সংগৃহীত

গাজা উপত্যকার কেন্দ্রে নুসাইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ৫ ফিলিস্তিনি নিহত এবং কয়েক ডজন আহত হয়েছে। ইসরায়েলি বিমান হামলার নুসাইরাত শরণার্থী শিবিরের উত্তর -পশ্চিমের একটি বাড়ি ও কাছাকাছি একটি মসজিদ পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।    

স্থানীয় সময় রবিবার (১৪ এপ্রিল) সন্ধ্যায় এ হামলাটি চালায় ইসরায়েল। অন্যদিকে অধিকৃত পশ্চিম তীরের রামাল্লার জালাজাউন শরণার্থী শিবির ও একটি গ্রামে ইসরাইলি বাহিনীর হামলায় কমপক্ষে ৫ জন ফিলিস্তিনি আহত হয়েছেন। খবর ওয়াফা নিউজের। 

প্রতিবেদনটিতে বলা হয়, অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলের বর্বরতা রুখতে যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক সম্প্রদায় যখন জোর তৎপরতা চালাচ্ছে, এমন সময়ই সংঘাত উসকে দিচ্ছে ইসরাইল। হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়ার পরিবারের সদস্যদের টার্গেট করার পর হঠাৎ করে উপত্যকাজুড়ে আগ্রাসনের মাত্রা বাড়িয়েছে নেতানিয়াহু প্রশাসন।

এমন পরিস্থিতিতে চলমান এসব হামলার মধ্যেই শরণার্থী শিবির থেকে নিজেদের আবাসস্থলে ফিরতে শুরু করেছেন গৃহহীন ফিলিস্তিনিরা।

গত বৃহস্পতিবারও (১১ এপ্রিল) উপত্যকাজুড়ে ব্যাপক বোমাবর্ষণ করে ইসরাইলি সেনারা। গাজা সিটি মার্কেটে ইসরাইলি সেনাদের বোমাবর্ষণে হামাস নেতাসহ বেশ কয়েকজন হতাহতের ঘটনা ঘটে।

২০২৩ সালের ৭ অক্টোবর ইসরায়েলের অভ্যন্তরে হামাসের হামলার পর মধ্যপ্রাচ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। হামলার জবাবে ইসরায়েল গাজায় সম্পূর্ণ অবরোধ ঘোষণা করে এবং সামরিক অভিযান শুরু করে। একই সঙ্গে লেবানন ও সিরিয়ায়ও হামলা চালায় ইসরায়েল। এসময় গাজার পাশাপাশি পশ্চিম তীরেও সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App