×

আন্তর্জাতিক

১৫ আসনের ফল এখনো বাকি

নির্বাচন নিয়ে যা বললেন পাকিস্তানের প্রেসিডেন্ট

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৫৩ পিএম

নির্বাচন নিয়ে যা বললেন পাকিস্তানের প্রেসিডেন্ট

ছবি: সংগৃহীত

পাকিস্তানের জাতীয় নির্বাচনের ভোটগ্রহণের দুই দিন শেষ হলেও এখনো ১৫ আসনের ফল ঘোষণা হয়নি। এ নিয়ে আক্ষেপ প্রকাশ করলেন দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি। এদিকে ২৬৫ আসনের মধ্যে ২৫২ আসনের প্রাথমিক ফলাফলে ৯৯ আসনে জয় নিয়ে এগিয়ে আছেন ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্ররা। খবর ডনের

এক টুইটাবার্তায় প্রেসিডেন্ট আরিফ আলভি বলেছেন, যদি এবার ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ভোট হতো, তবে পাকিস্তানবাসীকে এ দুর্দিন দেখতে হতো না। অনেক আগেই ফলাফল জানা যেতো। ইভিএম মেশিনের মাধ্যমে ভোট করার জন্য অন্তত ৫০টি বৈঠক করেছি কিন্তু সব ভেস্তে গেছে।

তিনি বলেন, ব্যালট পেপার গুণতে যে সময় দরকার হয়, ইভিএম মেশিনের মাধ্যমে ভোট হলে এর চেয়ে অনেক কম সময়ে ভোট গণনা করা যায়।

এদিকে পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল (সিওএএস) সৈয়দ আসিম মুনির বলেছেন, ২৫ কোটি মানুষের প্রগতিশীল দেশের পক্ষে নৈরাজ্য ও মেরুকরণের রাজনীতি থেকে বেরিয়ে আসার জন্য জাতির একটি শক্তিশালী ও স্থিতিশীল হাত প্রয়োজন।

তিনি বলেন, নির্বাচন জয়-পরাজয়ের প্রতিযোগিতা নয় বরং জনগণের ম্যান্ডেট নির্ধারণের মহড়া। রাজনৈতিক কর্মী ও নেতাদের উচিত নিজেদের স্বার্থের ঊর্ধ্বে উঠে জনগণের সেবায় নিজেদের নিয়োজিত করা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App