×

বিনোদন

ঋতুপর্ণা সেনগুপ্তকে ফের সিজিওতে তলব করল ইডি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ১২:৩৮ পিএম

ঋতুপর্ণা সেনগুপ্তকে ফের সিজিওতে তলব করল ইডি

ছবি: সংগৃহীত

রেশন বণ্টন দুর্নীতি মামলায় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে আবার তলব করল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, আগামী সপ্তাহে তাকে আবার সিজিও দপ্তরে ডেকে পাঠানো হয়েছে। রেশন দুর্নীতিতে গ্রেপ্তার হওয়া এক অভিযুক্তের সঙ্গে ঋতুপর্ণার আর্থিক লেনদেনের তথ্য তদন্তকারীরা হাতে পেয়েছেন বলে দাবি করেছেন এক ইডি আধিকারিক।

যদিও আনুষ্ঠানিক ভাবে এই বিষয়ে সবিস্তারে কিছু জানায়নি ইডি। ওই সূত্র মারফত আরও জানা গিয়েছে, প্রায় কোটির অঙ্কে আর্থিক লেনদেন সম্পর্কে জানতেই ঋতুপর্ণাকে তলব করা হয়েছে।

আরো পড়ুন: নির্বাচনে জিতেই যে সিদ্ধান্ত নিলেন কঙ্গনা

রেশন দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদ করতে ইডি দপ্তরে বুধবার (৫ জুন) ডেকে পাঠানো হয়েছিল ঋতুপর্ণাকে। কিন্তু তিনি হাজিরা দেননি। সূ্ত্রের খবর, বিদেশে থাকার কারণে ইডি দপ্তরে যেতে পারেননি ঋতুপর্ণা। এ কথা তিনি ইডি কর্মকর্তাদের ইমেল করে জানিয়ে দেন। এ-ও জানান, বৃহস্পতিবারের পর তাকে ডাকা হলে তিনি সিজিও কমপ্লেক্সে যেতে পারবেন।

এর আগেও ঋতুপর্ণাকে তলব করেছিল ইডি। তবে অন্য মামলায়। অর্থলগ্নি সংস্থা রোজভ্যালির আর্থিক নয়ছয়ের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ২০১৯ সালে তাকে ডেকে পাঠানো হয়েছিল। হাজিরাও দিয়েছিলেন তিনি। তার পর আবার বুধবার তলব করা হয় রেশন দুর্নীতি মামলায়।

আরো পড়ুন: উষ্ণতা ছড়াচ্ছেন স্বস্তিকাকন্যা

গত বৃহস্পতিবারই তলব করে সমন পাঠানো হয়েছিল ঋতুপর্ণাকে। তবে তিনি এখন মায়ামিতে। এই তলবের প্রসঙ্গ ঋতুপর্ণা ‘কিছু জানেন না’ বলে দাবি করেছিলেন। তিনি আরও বলেছিলেন, ‘‘রেশন দুর্নীতি কী, সে সম্পর্কে আমার কোনও সম্যক ধারণা নেই। আচমকাই এই খবর পেলাম।’’ একই সঙ্গে ঋতুপর্ণা দাবি করেছিলেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

প্রসঙ্গত, রেশন দুর্নীতি মামলায় ইডির হাতে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্য, রেশন ব্যবসায়ী বাকিবুর রহমান-সহ শাসকদলের কয়েক জন নেতা ও তাদের ঘনিষ্ঠকে ইতিমধ্যেই গ্রেপ্তার করেছে ইডি। রেশন দুর্নীতির তদন্তেই সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে গিয়ে গত ৫ জানুয়ারি আক্রান্ত হয়েছিলেন ইডির আধিকারিকেরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App