×

বিনোদন

কাকে, কখন ভালো লাগবে, বলতে পারব না

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০২:৪৬ পিএম

কাকে, কখন ভালো লাগবে, বলতে পারব না

অভিনয়ের পাশাপাশি পড়াশোনায়ও অত্যন্ত মেধাবী অভিনেত্রী দিতিপ্রিয়া রায়। খুব অল্প বয়সেই লাইমলাইটে চলে আসেন তিনি। তবে ‘করুণাময়ী রানি রাসমণি’ ধারাবাহিকের পর আর পিছন ফিরে তাকাতে হয়নি অভিনেত্রীকে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) সরস্বতী পুজা, তার উপর আবার ভ্যালেন্টাইন্স ডে। কিন্তু দিতিপ্রিয়া যে সিঙ্গেল! তাহলে এই দিনের মাহাত্ম কতটা নায়িকার কাছে? দিতিপ্রিয়া অবশ্য জানিয়েছেন, তার ভ্যালেন্টাইন ডে নেই। তিনি সিঙ্গেল। তাই দিনটি নিয়ে বিশেষ উন্মাদনাও নেই আলাদা করে। আর যেহেতু তিনি ‘ব্রাহ্ম স্কুল’-এ পড়াশোনা করেছেন, তাই সেখানে আলাদা করে সরস্বতী পুজা হত না। কিন্তু বাড়িতে প্রতিবারই সরস্বতী পুজা হয় তার। এ বছরও হচ্ছে পুজা। 

সরস্বতী পুজার দিন প্রত্যেক বছর ভোর ৫টায় উঠে গোসল করেন। শাড়ি পরে বন্ধুদের সঙ্গে ঘুরতে বেরান। আর কেমন ভ্যালেন্টাইন পছন্দ দিতিপ্রিয়ার। নিজের পছন্দের মানুষের কথা বলতে গিয়ে ভারতীয় গণমাধ্যমকে অভিনেত্রী জানিয়েছেন, ‘কেমন ধরনের পুরুষ পছন্দ, সেটা অবশ্য বলতে পারি। কাকে, কখন ভালো লাগবে, বলতে পারব না। খুব সুন্দর দেখতে হবে, এটা হবে, ওটা হবে, এমন কোনো চাহিদা নেই আমার। কথা বলে ভালো লাগলে মনের মধ্যে যদি বাতি জ্বলে ওঠে, সেই-ই হবে আমরা ‘ভ্য়ালেন্টাইন’… আমার জীবনের প্রেম’। 

শীঘ্রই মুক্তি পাবে দিতিপ্রিয়া অভিনীত নতুন সিরিজ ‘রাজনীতি’। পাঠভবনের ছাত্রী ছিলেন দিতিপ্রিয়া। বর্তমানে টেকনো ইন্ডিয়া থেকে সোশিওলজিতে মাস্টার্স করছেন। একই বিষয় নিয়ে কলকাতার আশুতোষ কলেজ থেকে স্নাতক হয়েছেন। ভবিষ্যতে তিনি অ্যাক্টিভিস্ট হতে চান। তবে অভিনয় তিনি ছাড়বেন না, জানিয়েছেন দিতিপ্রিয়া।

শেষবার ছোটপর্দায় ‘করুণাময়ী রানি রাসমণি’ ধারাবাহিকে দেখা গিয়েছিল দিতিপ্রিয়াকে। রানি রাসমণির চরিত্রকে সাবলীল রূপে পর্দায় ফুটিয়ে তুলেছেন দিতিপ্রিয়া। 'রানি রাসমণি'-র বিভিন্ন বয়সের ছবিতে তুলে ধরা হয় তাকেই। চেহারার প্রয়োজনীয় পরিবর্তন করতে কেবল নেয়া হয়েছিল মেকআপের সাহায্য। দেড় হাজার পর্ব চলেছিল এই ধারাবাহিকের। পরবর্তীকালে, 'রানি রাসমণি'-র মৃত্যুর পরেও মা সারদার জীবনী নিয়ে এগিয়ে গিয়েছিল এই ধারাবাহিক। 

'আয় খুকু আয়'-এর মতো ছবিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন দিতিপ্রিয়া। ‘দুর্গা’, ‘তোমায় আমায় মিলে’-সহ বেশ কিছু সিরিয়ালে অভিনয় করেছিলেন তিনি। একাধিক ওয়েব সিরিজে নজর কেড়েছে তার অভিনয়। বড় পর্দার পাশাপাশি ওয়েব সিরিজেও কাজ করেছেন অভিনেত্রী।

উল্লেখ্য, বাংলা টেলিভিশন সিরিজ করুণাময়ী রানী রাসমণিতে রানী রাসমণির চরিত্রে অভিনয় করার জন্য পরিচিত দিতিপ্রিয়া রায়। দিতিপ্রিয়া শিশু শিল্পী হিসাবে টেলিভিশনে তার জীবন শুরু করেছিলেন এবং মা, দুর্গা, অপরাজিতা, ব্যোমকেশ, বামখ্যাপা, তোমায় আমায় মিলে, তারে অমি চোখে দেখিনী প্রভৃতি সিরিয়ালে অভিনয় করেছিলেন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App