×

বিনোদন

হলিউডের বিক্ষোভে যোগ দিলেন প্রিয়াঙ্কা চোপড়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুলাই ২০২৩, ০৫:২১ পিএম

হলিউডের বিক্ষোভে যোগ দিলেন প্রিয়াঙ্কা চোপড়া

ছবি: ভোরের কাগজ

হলিউডের বিক্ষোভে যোগ দিলেন প্রিয়াঙ্কা চোপড়া

ছবি: সংগৃহীত

হলিউডের বিক্ষোভে যোগ দিলেন প্রিয়াঙ্কা চোপড়া

বেতন বৃদ্ধি ও কৃত্রিম মেধা ব্যবহারের বিরুদ্ধে গত ছয় দশকে সব থেকে বড় আন্দোলন চলছে এখন হলিউডে। চিত্রনাট্যকারদের ধর্মঘটে যোগ দিয়েছেন অভিনেতারাও। এরই ধারাবাহিকতায় হলিউডে অভিনেতাদের পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। সোশ্যাল মিডিয়াতও বিক্ষোভকে সমর্থন করে পোস্ট দেন তিনি।

গত বৃহস্পতিবার (১৪ জুলাই) মধ্যরাত থেকে শুরু হয় এ ধর্মঘট। ১৯৬০ সালের পর এত বড় আন্দোলন হচ্ছে। যার জেরে অচলবাস্থা তৈরি হয়েছে সিনেমা ও টিভি ইন্ডাস্ট্রিতে। ‘দ্য স্ক্রিন অ্যাক্টর্স গিল্ড’ সংগঠনের তরফ থেকে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ন‌্যায‌্য বেতন ও উন্নততর কাজের পরিবেশের দাবিতে বৃহৎ প্রতিষ্ঠানগুলির সঙ্গে বৈঠকে বসার দাবি করেছে এই সংগঠন। এছাড়া বর্তমানে সব থেকে বড় আশঙ্কা ‘এআই’ (আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স) নিয়ে। সে ধরনের প্রযুক্তি ব্যবহারের ক্ষেত্রেও রাশ টানতে চাইছে সংগঠনগুলি।

প্রায় এক লাখ ৬০ হাজার অভিনেতা-অভিনেত্রী এই দাবিকে সমর্থন জানিয়েছেন প্রিয়াঙ্কা। তিনি লিখেন, “আমি আমার ইউনিয়ন আর সহকর্মীদের পাশে রয়েছি। ঐক্যবদ্ধভাবে আমরা উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তুলব।”

দ্য স্ক্রিন অ্যাক্টর্স গিল্ড বলেছে, বেতন কমানো ও কৃত্রিম বুদ্ধিমত্তার কারণে যে হুমকির পরিবেশ তৈরি হয়েছে সেই বিষয়ে তাদের দাবির কোনও সমাধান হয়নি। একমত না হয়েই আলোচনার সমাপ্তি হয়েছে। এই ধর্মঘটের সমর্থনে দাঁড়িয়েছেন মেরিল স্ট্রিপ, জেনিফার লরেন্সের মতো তারকা অভিনেতা।

এর আগে ১৯৮০ সালে অভিনেতাদের ইউনিয়ন ধর্মঘটে গিয়েছিল। তা তিন মাসের বেশি স্থায়ী হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App