×

সারাদেশ

সেন্টমার্টিন নিয়ে বিরূপ মন্তব্যকারীরা স্বাধীনতার শত্রু: বিমানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক, রাজশাহী

প্রকাশ: ০৫ জুলাই ২০২৪, ০৯:১৫ পিএম

সেন্টমার্টিন নিয়ে বিরূপ মন্তব্যকারীরা স্বাধীনতার শত্রু: বিমানমন্ত্রী

ছবি: সংগৃহীত

সেন্টমার্টিন নিয়ে যারা বিরূপ মন্তব্য করে তারা বাংলাদেশের ভালো চায় না বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খান। 

বিরূপ মন্তব্যকারীদের সমালোচনা করে মন্ত্রী বলেন, তাদের ব্যাকগ্রাউন্ড দেখবেন তারা দেশের স্বাধীনতার শত্রু। বাংলাদেশের স্বাধীনতা তারা চায়নি; বাংলাদেশের উন্নয়ন তারা চাইবে কিভাবে! বর্তমান মুক্তিযুদ্ধের পক্ষের সরকার দেশকে উন্নয়নের এমন একটি পর্যায়ে নিয়ে গেছে যে বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল।

শুক্রবার (৫ জুলাই) বিকেলে বিভাগীয় শহর রাজশাহীতে বাংলাদেশ ফেস্টিবলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

এ সময় রাজশাহী অঞ্চলের পর্যটনের বিকাশে বিমানবন্দরের গুরুত্ব তুলে ধরে মন্ত্রী বলেন, অন্যান্য দেশের বিমান রাজশাহীতে ল্যান্ড করতে পারে না। এ কারণে আমরা রানওয়ে সম্প্রসারণ, শক্তিশালী করন, টার্মিনাল বিল্ডিং নির্মাণসহ বিমানবন্দরের অবকাঠামো উন্নয়ন করছি। বিদেশ থেকে যখন এই শহরে বিমান আসবে তখন স্বয়ংক্রিয়ভাবে এই শহরের অর্থনীতির উন্নয়ন ঘটবে। আর এটা সম্ভব হলে এ অঞ্চলে ট্যুরিজম বৃদ্ধি পাবে। 

আরো পড়ুন: কানেক্টিভিটির মর্ম বিএনপি বোঝে না : পররাষ্ট্রমন্ত্রী

ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে কানেক্টিভিটির গুরুত্ব তুলে ধরে বলেন, শুধু ভারত নয়, ভুটান ও নেপালের সঙ্গে প্রধানমন্ত্রী কানেক্টিভিটি বাড়াবার জন্য চুক্তি করেছে। এ কানেক্টিভিটি সড়ক পথের, রেলপথে এবং বিমান পথে হবে। এটা সম্ভব হলে ব্যবসা-বাণিজ্যের প্রসারের পাশাপাশি দেশের উন্নয়ন ঘটবে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন ছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য শফিকুর রহমান বাদশা। 

আরো উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার রাজশাহী রেঞ্জের ডিআইজি ও জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দসহ রাজশাহীর বিভিন্ন প্রান্তের সাধারণ মানুষ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App