×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

সারাদেশ

কলকাতায় ছিনতাই হওয়া আইফোন কেরানীগঞ্জ থেকে উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৯:১৪ পিএম

কলকাতায় ছিনতাই হওয়া আইফোন কেরানীগঞ্জ থেকে উদ্ধার

এসআই মিলটন কুমার দেব দাসের নেতৃত্বে আইফোনটি উদ্ধার হয়।

কলকাতার বেনিয়াপুকুরের পার্কসার্কাস থেকে এক বছর আগে ছিনতাই হওয়া আইফোন কেরানীগঞ্জ থেকে উদ্ধার করেছে ঢাকা মেট্রোপিলিটন পুলিশের (ডিএমপি) শাহজাহানপুর থানা।

রবিবার (৩০ জুন) থানার উপপরিদর্শক (এসআই) মিলটন কুমার দেব দাসের নেতৃত্বে একটি দল আইফোন-১৩ মডেলের মোবাইল সেটটি উদ্ধার করে। আইফোনটির মালিক ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার বাসিন্দা মৌটুসী গাঙ্গুলি। মোবাইল উদ্ধারের বিষয়টি জানতে পেরে বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

জানা যায়, গত বছর ২৬ জুলাই কলকাতার বেনিয়াপুকুর থানা এলাকার পার্কসার্কাস থেকে মৌটুসী গাঙ্গুলির মেয়ের ব্যবহৃত আইফোনটি ছিনতাই হয়। পরে তিনি বেনিয়াপুকুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

আরো পড়ুন : বাংলাদেশে রেলপথ ছাড়াও সড়কপথ সংযোগ স্থাপন করবে ভারত

এক পর্যায়ে ভারতীয় সাইবার পুলিশ ভুক্তভোগীকে জানায়, ফোন আর কলকাতায় নেই। তাদের ধারণা ফোনটি বাংলাদেশে পাচার হয়ে থাকতে পারে। এখন আর তাদের কিছুই করার নেই।

হারানো ফোনটির আশা ছেড়ে দেয়া মৌটুসী শেষ পর্যন্ত সামাজিক যোগাযোগমাধ্যম ইউটিউবে শাহজাহানপুর থানার এসআই মিল্টন কুমার দাসের মোবাইল ফোন উদ্ধারের কর্মকাণ্ড জানতে পেরে তার সঙ্গে যোগাযোগ করেন। দীর্ঘ এক বছর পর ছিনতাই হওয়া ফোনটি উদ্ধারে সমর্থ হন তিনি।

এসআই মিল্টন জানান, মৌসুমি গাঙ্গুলিকে ফোনটির ব্যাপারে নিয়মিত আপডেট দিতেন তিনি। এক পর্যায়ে সম্ভবত ভুক্তভোগীও ফোনটির আশা ছেড়ে দিলে তিনি হাল ছাড়েননি। অবশেষে তথ্য প্রযুক্তির সহায়তা দীর্ঘদিন পর ফোনটির সন্ধান মেলে।

বাংলাদেশে ফোনটি ব্যবহারকারী একজন মোবাইলের দোকানদার। মাত্র ১৭ হাজার টাকায় অপর একজনের কাছ থেকে ফোনটি কিনেছিলেন তিনি। ওই বিক্রেতা তাকে বলেছিল ভারত থেকে মোবাইলটি কেনা হয়েছে। ক্রেতাকে এ ধরনের ফোন কেনার বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে।

ফোন উদ্ধারের বিষয়ে জানতে পেরে বাংলাদেশ পুলিশকে কৃতজ্ঞতা জানিয়েছেন ভুক্তভোগী মৌটুসী গাঙ্গুলি। উদ্ধার হওয়া ফোনটি ভারতীয় হাইকমিশনের মাধ্যমে হস্তান্তর করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App