×

সারাদেশ

প্লাস্টিকের বস্তায় মিললো ১ লাখ ৬০ হাজার ইয়াবা

Icon

শহীদ উল্লাহ, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০২:৩২ পিএম

প্লাস্টিকের বস্তায় মিললো ১ লাখ ৬০ হাজার ইয়াবা

ছেবি: ভোরের কাগজ

কক্সবাজার টেকনাফ সদর ইউনিয়নের বরইতলী এলাকায় অভিযান পরিচালনা করে ১ লাখ ৬০ হাজার ইয়াবাসহ তিনজন মাদক কারবারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫।

শুক্রবার (২৯ জুন) রাতে র‌্যাব-১৫ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে, মাদক ব্যবসায়ীরা টেকনাফ সদর ইউনিয়নস্থ ৯ নম্বর ওয়ার্ডের বরইতলী এলাকার সালামত উল্লাহর বসতঘরের ভিতর মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। 

উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি আভিযানিক দল উক্ত স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। র‌্যাবের অভিযানিক দল উক্ত এলাকার সালামত উল্লাহর  বসতঘরের সামনে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ঘর থেকে বের হয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে ৩ জন মাদক কারবারীকে আটক করতে সক্ষম হয় এবং তাদের অপর এক সহযোগী কৌশলে পালিয়ে যায়।

আটককৃত ব্যক্তিদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায় তারা উভয়েই মায়ানমারের নাগরিক।

ছবি: ভোরের কাগজ

আরো পড়ুন: নাফ নদী থেকে আইস উদ্ধার

আসামীদের দেহ তল্লাশীকালে তারা জানায়, পার্শ্ববর্তী দেশ হতে ইয়াবা ট্যাবলেট বহন করে নিয়ে এসে তার নিকট বুঝিয়ে দেয়। যা ১নম্বর আসামীর পৈত্রিক বসতঘরের শয়ন কক্ষের খাটের নিচে একটি সাদা রংয়ের প্লাস্টিকের বস্তার ভিতরে মজুদ করে রাখে বলে স্বীকার করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেপ্তারকৃত আসামীদের হেফাজতে থাকা সাদা রংয়ের প্লাস্টিকের বস্তা তল্লাশী করে সর্বমোট ১ লাখ ৬০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- সালামত উল্লাহ (২৪), হারুন আমিন (১৯) (এফডিএমএন), আসমত উল্লাহ (১৮) (এফডিএমএন)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তারকৃত ও পলাতক মাদক কারবারীরা দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসায়ের সঙ্গে জড়িত পরস্পরের যোগসাজসে দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট অবৈধভাবে পার্শ্ববর্তী দেশ হতে সংগ্রহ করে কক্সবাজার জেলাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রয় করে আসছে বলে স্বীকার করে।

এই তথ্য নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার অধিনায়ক মো. আবু সালাম চৌধুরী জানান, গ্রেপ্তারকৃত ও পলাতক মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App