×

সারাদেশ

প্রেমের টানে চীন থেকে বাংলাদেশে লি, বিয়ে করলেন ফাতেমাকে

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০২৪, ১১:৪৪ পিএম

প্রেমের টানে চীন থেকে বাংলাদেশে লি, বিয়ে করলেন ফাতেমাকে

ছবি: সংগৃহীত

প্রেমের টানে নিজের ধর্ম ত্যাগ করেছেন চীনা যুবক লি সি জাং। চীন থেকে নাটোর সদরে এসে ইসলাম ধর্ম গ্রহণ করে বিয়ে করেছেন ফাতেমা নামের এক তরুণীকে। গত ২০ জুন বিকেলে সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামে চীন থেকে ফাতেমার বাড়িতে আসেন লি সি জাং। এরপরই করেছেন বিয়ে।

জানা যায়, মোবাইল অ্যাপ (উই চ্যাট)-এর মাধ্যমে নাটোরের বড়বাড়িয়া গ্রামের আবু তাহেরের মেয়ে ও নবাব সিরাজ উদ-দৌলা কলেজের স্নাতক তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফাতেমার সঙ্গে ৬ মাস আগে পরিচয় হয় চীনের সাং সাইয়ের বাসিন্দা লি সি জাংয়ের। পরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। একপর্যায়ে তারা বিয়ের সিদ্ধান্ত নেন।

বৌদ্ধ ধর্ম পরিবর্তন করে মুসলমান হয়ে নিজের নতুন নাম দেন আলী। ইসলাম ধর্ম মোতাবেক বিয়ে করেন তিনি। ভালোবাসার মানুষকে বিয়ে করতে পেরে খুশি আলী। আর ফাতেমা তার স্বামীর সঙ্গে যেতে চান চীনে।

নিজেকে চিকিৎসক দাবি করে লি সি জাং ওরফে আলী বলেন, আমি খুশি আমার ভালোবাসার মানুষকে পেয়ে। তার জন্য ধর্ম পরিবর্তন করেছি। আশা করি আমার ভালোবাসার মানুষ সারাজীবন আমার পাশে থাকবে।

 আর ফাতেমা বলেন, এমন মানুষ পেয়ে আমি ভাগ্যবান। আমার জন্য দেশ-ধর্ম পরিবর্তন করেছে। জীবনের সবচাইতে বড় পাওয়া আমার। শিগগিরই স্বামীর সঙ্গে চীনে যাবো।

 ফাতেমার বাবা আবু তাহের বলেন, আমার মেয়ে বিদেশি পুরুষকে বিয়ের আগ্রহ প্রকাশ করায় স্থানীয়ভাবে বিয়ের প্রস্তাব আসলেও রাজি হয়নি। নিজের পছন্দ অনুযায়ী বিয়ে করতে চেয়েছে, তাই বৃহস্পতিবার ধর্মীয় বিধানে বিয়ে পড়ানো হয়েছে। আদালতেও বিয়ে পড়ানো হবে। লি সি জাং ওরফে আলী এবং ফাতেমার বিয়ের খবর ছড়িয়ে পড়লে দলে দলে এলাকাবাসী তাদের দেখতে আসছেন। তাদের দাম্পত্য জীবন সুখের হবে এমনটাও প্রত্যাশা করছেন সবাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App