×

সারাদেশ

নড়াইলে নার্সিং কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

Icon

নড়াইল প্রতিনিধি

প্রকাশ: ০১ জুন ২০২৪, ০২:০১ পিএম

নড়াইলে নার্সিং কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

ছবি: ভোরের কাগজ

নড়াইল নার্সিং কলেজের শিক্ষকের শূন্যপদ পূরণ, সুপেয় পানির ব্যবস্থা, নিরাপত্তা প্রহরী নিয়োগ, স্থানীয় বখাটেদের উৎপাত বন্ধ, শিক্ষাবৃত্তি চালুসহ বিভিন্ন দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। 

শিক্ষার্থীদের আয়োজনে শনিবার (১ জুন) সকাল ১০টার দিকে কলেজ চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে সিভিল সার্জন কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীরা তাদের দাবি-দাওয়া পূরণে স্লোগান দিতে থাকেন। ২৪ ঘণ্টার মধ্যে দাবি পূরণ না হলে ক্লাসে ফিরে যাবেন না বলে ঘোষণা দেন তারা।

এ সময় সিভিল সার্জন ডাক্তার সাজেদা বেগম পলিন বলেন, শিক্ষার্থীদের দাবি পূরণের ব্যাপারে সংশ্লিষ্ট দপ্তরে কথা বলে এসব সমস্যা সমাধানের চেষ্টা করা হবে। 

আরো পড়ুন: পদ্মার ২২ কেজির পাঙাশ ৩১ হাজারে বিক্রি

শিক্ষার্থীরা জানান, নড়াইল নার্সিং কলেজে শিক্ষক স্বল্পতার জন্য পড়াশোনা ব্যাহত হচ্ছে। আর দুই মাস পর পরীক্ষা হওয়ার কথা থাকলেও পড়াশোনায় কোনো অগ্রগতি হয়নি। এছাড়া কলেজে কোনো নিরাপত্তাকর্মী নেই। যার কারণে কলেজের শতাধিক শিক্ষার্থী চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাছাড়া স্থানীয় বখাটে ও প্রভাবশালীদের উৎপাতে তাদের নিরাপত্তা নিয়ে সব সময় চরম উদ্বিগ্ন থাকতে হয়।

শিক্ষার্থীরা আরো জানান, কলেজে অনেক দরিদ্র পরিবারের সন্তানরা পড়াশোনা করছে। অন্যত্র সরকারি শিক্ষা বৃত্তি চালু থাকলেও নড়াইল নার্সিং কলেজে এখনো পর্যন্ত তা চালু হয়নি। এ কারণে তাদের পড়াশোনা কষ্টসাধ্য হয়ে পড়ছে। এছাড়া সুপেয় পানির অভাব থাকায় শিক্ষার্থীরা বাইরে থেকে পানি কিনতে বাধ্য হচ্ছে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App