×

সারাদেশ

বাবার সঙ্গে কৃষি কাজ করে এসএসসিতে জিপিএ-৫ পেলো আহাদ

Icon

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি

প্রকাশ: ১২ মে ২০২৪, ০৭:৪৩ পিএম

বাবার সঙ্গে কৃষি কাজ করে এসএসসিতে জিপিএ-৫ পেলো আহাদ

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের নগকান্দার দেলোয়ার শেখ পেশায় একজন দরিদ্র কৃষক ও ক্ষুদ্র ব্যবসায়ী। অন্যের জমি চাষ করে স্বল্প আয় দিয়ে সংসার চালান তিনি। দেলোয়ারের কৃষি কাজ ও ক্ষুদ্র ব্যবসায় সহযোগিতা করেন তার একমাত্র ছেলে আহাদ সেখ। বাবা দেলোয়ারের সঙ্গে সব কাজে সময় দেয়া উপজেলার তালমা ইউনিয়নের পূর্ব তালমা গ্রামের সেই আহাদ এবার এসএসসিতে জিপিএ-৫ পেয়েছেন।

উপজেলার তালমা নাজিমুদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসিতে আহাদের জিপিএ-৫ পাওয়ায় তার বন্ধুবান্ধব, আত্মীয়-স্বজন ও এলাকাবাসী সকলেই আনন্দিত।

আহাদ তার বাবা দেলোয়ার শেখের সঙ্গে কৃষি কাজে সময় দেয়ার পাশাপাশি লেখাপড়া চালিয়ে যেতো। অভাবের সংসারে কাজ করে লেখাপড়া চালিয়ে এতো ভালো ফলাফল করায় এলাকায় রীতিমতো আলোচনার ঝড় উঠেছে।  

৩ ভাই বোনের মধ্যে আহাদ সবার ছোট। তার বড় আরো দুই বোন রয়েছে। ইতোমধ্যে বড় বোনের বিয়ে হয়ে গেছে। মেজো বোন উচ্চ মাধ্যমিকে দ্বিতীয় বর্ষের ছাত্র। আহাদের ইচ্ছা উচ্চ শিক্ষা লাভ করে দেশের নামকরা প্রকৌশলী হওয়ার।  

আহাদের বাবা দেলোয়ার শেখ বলেন, অভাবের সংসারে আহাদ আমার সঙ্গে কৃষি কাজে সহযোগিতা করে এবং পাশাপাশি লেখাপড়া করে এত ভালো ফলাফল করবে আমি ভাবতেও পারিনি। আমি গরিব মানুষ, আমার তেমন অর্থ সম্পদ নেই। ওকে উচ্চশিক্ষায় শিক্ষিত করা আমার পক্ষে সম্ভব না। 

তালমা নাজিমুদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান চৌধুরী বলেন, আহাদ ক্লাসের মধ্যে শান্ত স্বভাবের ছেলে। লেখাপড়ায় খুবই ভালো। লেখাপড়ার পাশাপাশি সে তার বাবার সঙ্গে কৃষিকাজে সহযোগিতা করে। মাঝে মাঝে দেখি বাজারে দুধ বিক্রি করে। তার এই সাফল্যে আমাদের স্কুল এবং এলাকাবাসী গর্বিত। আমরা তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App