×

সারাদেশ

থানচিতে নিরাপত্তা বেষ্টনিতে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

Icon

থানচি, বান্দরবান প্রতিনিধি

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ০৪:০৪ পিএম

থানচিতে নিরাপত্তা বেষ্টনিতে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

ছবি: ভোরের কাগজ

তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন। তপ্ত রোদে পুড়ছে ফসলের জুমের পাহাড়সহ নদীনালা। গরমে পশু-পাখি, গাছপালা, পানির মাছও হা হুতাশ করছে। এ অবস্থায় নিরাপত্তা বাহিনীদের প্রহরায় বান্দরবানের থানচি উপজেলায় সালাতুল ইস্তিসকার বা বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় করেছেন স্থানীয় মুসল্লিরা।  

স্থানীয় মুসলিম ও কৃষকদের আয়োজনে শনিবার (২৭ এপ্রিল) বেলা সাড়ে ১০টার দিকে উপজেলা সদরের মডেল মসজিদ প্রাঙ্গনে এই নামাজ আদায় করা হয়।

আরো পড়ুন: সাতক্ষীরায় রাসায়নিক দ্রব্যে পাকানো ৪শ' কেজি আম জব্দ

উপজেলার বিভিন্ন এলাকা হতে আগত কয়েকশো ধর্মপ্রাণ মুসলমান এ নামাজে অংশগ্রহণ করেন। তাপদাহ থেকে মুক্তি পেতে ও আল্লাহর রহমতের আশায় বৃষ্টির জন্য এ নামাজ আদায় করা হয়। নামাজ শেষে আল্লাহর রহমত কামনা করে তাপদাহ থেকে মুক্তি এবং বৃষ্টিবর্ষণের জন্য বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে দোয়া করার সময় আল্লাহর রহমতের আশায় অঝোরে কান্নাকাটি করেছেন বেশ কয়েকজন মুসল্লী। 

বিশেষ এই নামাজ ও মোনাজাত পরিচালনা করেন থানচি বাজার জামে মসজিদের খতিব ঈমাম মোল্লানা কারী আনিস উল্লাহ মোবারক। তিনি বলেন, সমাজে যখন অন্যায় অত্যাচার ও পাপাচার বেড়ে যায়, মানুষ মহান আল্লাহর সঙ্গে নফরমানি করে, যাকাত দেয়া বন্ধ করে দেয়, তখনই অতি বৃষ্টি অনাবৃষ্টির মত অবস্থা তৈরি হয়। আমরা যদি আল্লাহর নিকট তওবা করে ইস্তিসকার নামাজ আদায় করি তাহলে মওলা পাক চাইলে আমাদের রহমতের বৃষ্টি দান করতে পারেন। পরবর্তীতে আমরা বেশি বেশি আমল করবো ইসতেগফার পাঠ করবো এবং ভবিষ্যতে আমরা আর পাপাচারে লিপ্ত হবো না, তাহলেই মওলা পাক আমাদের ক্ষমা করতে পারেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App