×

সারাদেশ

নানা আয়োজনে সখীপুরে পহেলা বৈশাখ উদযাপন

Icon

আহমেদ সাজু, সখীপুর

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২৪, ০১:২৮ পিএম

নানা আয়োজনে সখীপুরে পহেলা বৈশাখ উদযাপন

ছবি: ভোরের কাগজ

টাঙ্গাইলের সখীপুর উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় নানা কর্মসূচির মধ্যে দিয়ে পহেলা বৈশাখ উদযাপিত হয়েছে।  রবিবার (১৪ এপ্রিল) "আমরা তো তিমির বিনাশী" এই প্রতিপাদ্য বিষয় নিয়ে সকাল থেকে উপজেলা হলরুমে আলোচনা সভা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা বর্ষবরণের সম্মিলিত গানের মধ্যে দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। 

পরে উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক জোটের উপস্থিতিতে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। এতে প্রশাসনের বিভিন্ন মহলের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারী এবং উপজেলার জনপ্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। মঙ্গল শোভাযাত্রা শেষে উপজেলা মাঠে দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করা হয়। 

বাবা-মা পরিজনের সঙ্গে মেলায় ঘুরতে আসা আরাফাত জানায়, ঢাকায় থাকাকালে স্কুল ও মা-বাবার ব্যস্ততার কারণে বাড়তি কোথাও যাওয়ার সুযোগ হয়ে ওঠে না। কিন্তু এবার গ্রামে ঈদ করতে এসে বাড়তি আনন্দ পেয়েছি। বাবার মুখে শুনেছি গ্রামীণ ঐতিহ্যবাহী খাবার, যেমন মুড়ি-মুড়কি, হাতে বানানো হাতি, ঘোড়ারগাড়ি, মাটির কলস নানান তৈজসপত্র ইত্যাদি। আমার চাচাতো বোন শিফাসহ সবাই খেলনা ট্রেন ও নাগরদোলায় ওঠে খুব মজা পেয়েছি।

এ বিষয়ে সখীপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হোসাইন পাটোয়ারী দৈনিক ভোরের কাগজকে বলেন, ঈদ ও বাংলা নববর্ষ কাছাকাছি সময়ে হওয়ায় উপজেলাবাসীর মধ্যে বাড়তি আনন্দ যোগ হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App