×

সারাদেশ

ঝালকাঠিতে ২ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা

Icon

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশ: ১৮ মার্চ ২০২৪, ০৪:৫৬ পিএম

ঝালকাঠিতে ২ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা

ছবি: ভোরের কাগজ

ঝালকাঠির নলছিটিতে ২ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৮ মার্চ) দুপুরে নলছিটির পৌর সড়কের ফল ব্যবসায়ী সোহাগ হাওলাদারকে মূল্য তালিকা না থাকা ও ফুটপাত দখল করায় ২০ হাজার টাকা এবং পুরাতন পোস্ট অফিস সড়কের বৃহস্পতি গিনি হাউজের স্বত্বাধিকারী মিঠুন চন্দ্রকে লাইসেন্স নবায়ন না থাকায় ৫ হাজার জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম। এসময় তার সাথে ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সমাপ্তি রায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এ সময় ব্যবসায়ীদের ফুটপাত দখল করে পণ্য সাজিয়ে রাখার জন্য সতর্ক করেন। এরপরেও যারা ফুটপাত দখল করবেন তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। তারপরে তিনি কাঁচা বাজার পরিদর্শন করে বিভিন্ন পণ্যের মূল্য যাচাই করেন। তবে অনেক ক্রেতারা অভিযোগ করে জানান মোবাইল কোর্ট চলাকালীন সময়ে পণ্যের দাম কম থাকলেও তারা চলে যাওয়ার পরেই আবার বাড়তি দামে পণ্য বিক্রি করছেন বিক্রেতারা। 

আরো পড়ুন: ঝালকাঠিতে শ্রমিকলীগ কর্মীকে কুপিয়ে হত্যা

নলছিটি উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম জানান, মূল্য তালিকা নেই, ফুটপাত দখল এবং লাইসেন্স নবায়ন না থাকায় ২ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাজার মনিটরিংয়ের আওতায় এ অভিযান পরিচালনা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App