×

সারাদেশ

৭ হাসপাতালে কিট, মশারি বিতরণ চট্টগ্রাম সিটি মেয়রের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৩, ১০:০০ পিএম

৭ হাসপাতালে কিট, মশারি বিতরণ চট্টগ্রাম সিটি মেয়রের

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম মহানগর ইউনিটের উদ্যোগে হাসপাতালে ডেঙ্গু টেস্টিং কিট ও মেডিকেটেড মশারি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। ছবি: ভোরের কাগজ

রেড ক্রিসেন্টের সহায়তায় ডেঙ্গু পরীক্ষার কীট ও মশারি বিতরণ করলেন মেয়র রেড ক্রিসেন্টের সহায়তায় চট্টগ্রামের সাতটি হাসপাতালের কাছে ডেঙ্গু পরীক্ষার পাঁচ হাজার কিট ও ৫০০ মেডিকেটেড মশারি বিতরণ করেছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

রবিবার (১৩ আগস্ট) নগরীর টাইগারপাসস্থ চসিক কনফারেন্স হলে চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্টের আয়োজনে ও যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের সহযোগিতায় এসব সামগ্রী বিতরণ করা হয়। বিনামূল্যে দেয়া এই কিট ও মশারি গ্রহণ করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) জেনারেল হাসপাতাল, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), সাউদার্ন মেডিকেল কলেজ হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের প্রতিনিধিরা।

চট্টগ্রাম সিটি করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এসময় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্টের চেয়ারম্যান ও চট্টগ্রামের মেয়র রেজাউল বলেন, চলমান ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় রেড ক্রিসেন্ট প্রতিরোধ ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার মাধ্যমে জনগণের পাশে এসে দাঁড়িয়েছে। রেড ক্রিসেন্টের কীটের কারণে অনেক মানুষ বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষার সুযোগ পাবে।

রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার এম এ ছালাম বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকারকে সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত রেড ক্রিসেন্ট। আমরা শীঘ্রই নগরীর বেশি ডেঙ্গু সংক্রমণ হওয়া ২০টি ওয়ার্ডে ভলান্টিয়ারদের সহযোগিতায় বিশেষ সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করবো।

চট্টগ্রাম সিটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী বলেন, মেয়রের নির্দেশনায় চসিকের পক্ষ থেকে এখন পর্যন্ত দেড় হাজার মানুষকে বিনাম‚ল্যে ডেঙ্গু পরীক্ষা করা হয়েছে। আজকে যে কীটগুলো পেয়েছি সেগুলোও বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষার জন্য কাজে লাগানো হবে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান মাত্র একদিনে কোরবানির বর্জ্য পরিষ্কারের জন্য চট্টগ্রামের মেয়র যে ব্যাপক কর্মযজ্ঞ হাতে নিয়েছিলেন সেভাবে ডেঙ্গুর আবাসস্থল ধ্বংসের একটি বড় ধরনের কার্যক্রম গ্রহনের আহ্বান জানান।

চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারি আবদুল জব্বারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন চট্টগ্রাম সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান মো. আলমগীর পারভেজ, কাউন্সিলর পুলক খাস্তগীর, চট্টগ্রাম সিটির প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা আবুল হাশেম, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট এস এম মোর্শেদ হোসেন, ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী জাবেদ আবছার চৌধুরী, চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য এইচ এম সালাউদ্দিন, মহসিন উদ্দিন চৌধুরী ফয়সাল, মো. মোশরাফুল হক চৌধুরী পাভেল, মো. ইমতিয়াজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App