×

সারাদেশ

চট্টগ্রামে ‘ক্রিস্টাল মেথ’ ছড়িয়ে পড়ছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২৩, ১২:৫৯ পিএম

চট্টগ্রামে ‘ক্রিস্টাল মেথ’ ছড়িয়ে পড়ছে

ছবি: ভোরের কাগজ

কক্সবাজার, টেকনাফ সীমান্ত এলাকা ও সমুদ্রপথে সর্বনাশা ইয়াবা যেমন ঢুকছে বাংলাদেশের অভ্যন্তরে তেমনি কুমিল্লা, ফেনী, ব্রাহ্মণবাড়িয়া, খাগড়াছড়ির বিভিন্ন সীমান্ত দিয়ে ফেনসিডিল ও গাঁজাও ঢুকছে। এসব মাদকের অনেকটাই রয়ে যায় অধরা। মাঝে মধ্যে কিছু কিছু ধরা পড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে। বছর খানেকের বেশি সময় ধরে নতুন ‘

‘অভিজাত মাদক’ হিসেবে পাচার হয়ে আসছে ক্রিস্টাল মেথ বা আইস। এর মধ্যে কিছু কিছু চালান ধরা পড়েছে। ফসকে বেরিয়েও গেছে কিছু চালান। এতসব কড়াকড়ির মধ্যেও দেশের মধ্যে ঢুকছে এই ক্রিস্টাল মেথ। তেমনই একটি চালান চট্টগ্রাম থেকে ঢাকা পাচারের সময় দুই মাদকপাচারকারির কাছ থেকে আটক করা হয়েছে।

চট্টগ্রামের সীতাকুণ্ডে ৩৭৩ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধারসহ ২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাবের একটি টিম। চট্টগ্রাম থেকে বাসযোগে ঢাকা যাওয়ার পথে সীতাকুণ্ডের সলিমপুর এলাকায় বাসে তল্লাশি করে এই মাদকদ্রব্য উদ্ধারসহ আইয়ুব খান ভুঁইয়া ও বদিউল আলম নামে দুই মাদক পাচারকারিকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার হওয়া মাদকের আনুমানিক মূল্য প্রায় ৩৭ লাখ টাকা বলে জানিয়েছেন উদ্ধারকারি দল।

র‌্যাব-৭ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে স্বীকার করে তাদের নিকট মাদকদ্রব্য আছে যা বিক্রয়ের জন্য তারা তাদের হেফাজতে রেখেছে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সামনে বাসের ব্যাগ রাখার তাক এর ভিতর রাখা দুটি শপিং ব্যাগ হতে আসামিরা নিজেরাই ৮টি প্লাস্টিকের সাদা রংয়ের টিউব বের করে দেয়। যার ভিতরে মোট ৩৭৩ গ্রাম নেশাজাতীয় এ্যামফিটামিন উপাদানযুক্ত দানাদার মাদকদ্রব্য যার বাণিজ্যিক নাম আইস (ক্রিস্টাল মেথ) ছিল। এসময় মাদকদ্রব্য উদ্ধারসহ আসামিদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিদ্বয়কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে অবৈধ মাদকদ্রব্য আইস (ক্রিস্টাল মেথ) সংগ্রহ করে চট্টগ্রাম জেলাসহ দেশের বিভিন্ন জেলায় পাইকারী ও খুচরা বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩৭ লক্ষ টাকা। গ্রেপ্তারকৃত আসামি ও উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App