×

সারাদেশ

কুষ্টিয়ায় ভারতীয় ভিসা সেন্টারের উদ্ধোধন ১৬ এপ্রিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২৩, ০৪:৪৫ পিএম

কুষ্টিয়ায় ভারতীয় ভিসা সেন্টারের উদ্ধোধন ১৬ এপ্রিল

ফাইল ছবি

আগামী ১৬ এপ্রিল কুষ্টিয়ায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালু করা হচ্ছে বলে জানিয়েছেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও রোটারি ক্লাব অব কুষ্টিয়ার এডিশনাল গভর্ণর অজয় সুরেকা।

বুধবার (১২ এপ্রিল) সকালে শহরের খেয়া রেস্তোরাঁয় রোটারি ক্লাব অব কুষ্টিয়া’র রেগুলার আলোচনা সভায় এ তথ্য জানান তিনি। কুষ্টিয়া শহরের ব্যস্ততম সড়ক এনএস রোডের জেলা পরিষদের অস্থায়ী কার্যালয়ের নিচে (বার্মিজ গলিতে) এই ভিসা আবেদন কেন্দ্র চালু করা হবে।

অজয় সুরেকা বলেন, কুষ্টিয়াসহ আশপাশের জেলার মানুষের সুবিধার্থে এখানে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালু হবে। আর এর ফলে আশেপাশের জেলার মানুষের অনেক উপকার হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়ার গণ মানুষের নেতা মাহবুব আলম হানিফ এমপি মহোদয়ের সঠিক দিক নির্দেশনায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালু হলে কুষ্টিয়ার আশপাশে জেলার মানুষের অনেক উপকারে আসবে।

তিনি আরও বলেন, ভারত-বাংলাদেশ বন্ধুপ্রতিম প্রতিবেশী রাষ্ট্র। দু’দেশের চমৎকার সম্পর্ক বিরাজমান এবং ব্যবসা-বাণিজ্য প্রসারসহ সাহিত্য-সংস্কৃতিতে ঐতিহ্যগতভাবে যথেষ্ট মিল রয়েছে দেশ দুটির। পাশাপাশি ভারতীয় হাইকমিশনার থেকে প্রাপ্ত অ্যাম্বুলেন্সটি কুষ্টিয়ায় যে সেবা দিয়ে যাচ্ছে তা কুষ্টিয়াবাসীর অনেক উপকারে আসছে।

রোটারি ক্লাব অব কুষ্টিয়ার প্রেসিডেন্ট আবু হাসান লিটনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব কুষ্টিয়ার ডিস্ট্রিক্ট সেক্রেটারি সৈয়দা হাবিবা, লেফটেন্যান্ট গভর্ণর মো. ওবাইদুর রহমান, ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর ফখরুল আলম মিলন, প্রাক্তন সভাপতি মো. আকাম উদ্দিন ও হাজি মো. রফিকুল আলম টুকু, প্রেসিডেন্ট নমিনি (২০২৪-২৫) কেএম রুবাইয়াম রাব্বি, সেক্রেটারি তুষার বাবু রতন, কোষাধ্যক্ষ মো. জাহিদুল ইসলাম রনি, আবদুল খালেক, জাহিদ চৌধুরী, অধ্যাপক অজয় মৈত্র, মহব্বত হোসেন, সাব্বির আনসারী প্রমুখ।

গত ২৩ ডিসেম্বর রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার কুষ্টিয়ায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালুর সম্ভাব্য স্থান পরিদর্শন করেন এবং শীঘ্রই এটি চালু করণের জন্য ঘোষণা দেন। কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান বলেন, কুষ্টিয়াবাসীর জন্য আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, উন্নয়নের পুরোধা পুরুষ, আধুনিক কুষ্টিয়ার জনক সাংসদ কুষ্টিয়া-৩ জননেতা মাহবুব উল আলম হানিফ ভাইয়ের অক্লান্ত প্রচেষ্টায় কুষ্টিয়াবাসীর ভোগান্তি ও কষ্ট লাঘবের লক্ষ্যে, কুষ্টিয়ার প্রাণকেন্দ্র এন এস রোড,জেলা পরিষদ ভবনের নিচ তলায়, আগামী ১৬ই এপ্রিল, রোজ রবিবার উদ্বোধন হতে যাচ্ছে ভারতীয় ভিসা সেন্টার। তিনি বলেন, কুষ্টিয়াবাসির দীর্ঘদিনের প্রতিক্ষার অবসান হবে। আর রাজশাহী বা যশোর যেয়ে কষ্ট করে ভিসা আনতে যাওয়া লাগবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App