×

রাজধানী

ঢাবি ভিসির বাংলো থেকে নবজাতকের লাশ উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:১০ পিএম

ঢাবি ভিসির বাংলো থেকে নবজাতকের লাশ উদ্ধার

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের বাংলোর সীমানার ভেতর থেকে নবজাতকের লাশ উদ্ধার করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১২টায় রোকেয়া হল স্টাফ কোয়ার্টার সংলগ্ন ভিসির বাংলোর ভেতর থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

পরে শাহবাগ থানা পুলিশের সহায়তায় নবজাতককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ভিসি বাংলোর কেয়ারটেকার মোজাম্মেল হক।

ঘটনাটি প্রসঙ্গে তিনি বলেন, হঠাৎ দেয়ালের অপর পাশে রাস্তা থেকে টুপ করে কিছু পড়ার শব্দ পান পরিচ্ছন্নতাকর্মীরা। তারা এগিয়ে দেখেন একটি ব্যাগ পড়ে আছে। তারা ভয় পান যে, বোমা বা অন্যকিছু কিনা। পরে লাঠি জাতীয় কিছু দিয়ে একটু খুললে নবজাতকের মাথা বেরিয়ে আসে। পরে তারা আমাকে খবর দেন।

এ বিষয়ে কেয়ারটেকার বলেন, আমি গিয়ে দেখি বীভৎস অবস্থা। দেখার মতো না। কোনো স্বাভাবিক মানুষ এটা সহ্য করতে পারবে না। দেয়ালের অপর পাশ থেকে কেউ এটা ছুড়ে দিয়েছে। ক্যাম্পাস উন্মুক্ত হওয়ায় অনেকেই তো রাস্তায় চলাচল করে। পরে আমরা পুলিশকে খবর দেই। তারা এসে মরদেহ নিয়ে গেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান বলেন, আমরা সিসিটিভির ফুটেজ চেক করেছি। ঢামেক অথবা আশপাশের ক্লিনিকে সম্ভবত মৃত অবস্থায় নবজাতকটির জন্ম হয়।

তিনি বলেন, যিনি এই কাজটি করেছেন, তিনি ভিসির বাংলোর বাহিরে লোকসমাগম কম দেখে নবজাতকের মরদেহের ব্যাগটি ভিতরে ছুড়ে ফেলেন।

প্রক্টর বলেন, আমরা লোকটিকে শনাক্তের চেষ্টা করছি। এ বিষয়ে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App