লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা

আগের সংবাদ

মাস্ক ছাড়া ৫শ, হাঁচি-কাশিতে ১০০০ টাকা জরিমানা

পরের সংবাদ

দেশে সর্বকনিষ্ঠ করোনা রোগী

চট্টগ্রামে ৪ দিনের শিশুর করোনা পজিটিভ

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ২৯, ২০২০ , ১:২৬ পূর্বাহ্ণ

ভূমিষ্ট হওয়ার পর মাত্র তিনদিন কেটেছে শিশুটির। এর পরদিনই নবজাতকের নমুন পরীক্ষায় শনাক্ত হয়েছে করোনাভাইরাস। ঘটনাটা চট্টগ্রামের। বাংলাদেশের সবচেয়ে কম বয়সী করোনা পজিটিভ রোগীর ঠিকানা এখন চট্টগ্রাম জেনারেল হাসপাতাল।

এর আগে গত ২৪ মে সকালে করোনা পজিটিভ হয়ে এই হাসপাতালে ভর্তি হন ৩২ বছর বয়সী সন্তান সম্ভবা এক নারী। দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তিনি জন্ম দেন সুস্থ সন্তানের। পরদিন শিশুটির নমুন নেয়া হয়। এর তিন দিন পর বৃহস্পতিবার (২৮ মে) চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবের পরীক্ষায় ওই শিশুর নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

ওই নারীর সিজারিয়ান অপারেশন করেছিলেন জেনারেল হাসপাতালের গাইনি বিভাগের চিকিৎসক ডা. জাহান আরা শিখা। জন্মের পর মা ও সদ্য নবজাতক দুজনেই সুস্থ আছেন বলে তখন নিশ্চিত করেন হাসপাতালের চিকিৎসকরা। দুজনকেই হাসপাতালের গাইনি ওয়ার্ডের একটি কক্ষে আইসোলেশান বেডে রাখা হয়। জেনারেল হাসপাতালে করোনা পজিটিভ কোনো রোগীর সিজারিয়ান অপারেশন ছিল সেটিই প্রথম।

করোনা আক্রান্ত ওই নারী চট্টগ্রাম নগরীর খুলশী থানার বাসিন্দা। তার বাড়ি কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায়। জেনারেল হাসপাতালে ভর্তি হওয়ার আগে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনার নমুনা পরীক্ষা করান। গত ২৩ মে তার করোনা পজিটিভ আসে। সেখান থেকে তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে তাকে রেফার করা হয়।

এনএম