×

ভিডিও

বাহুবলীকে টেক্কা দিয়ে নতুন রেকর্ড গড়তে চলেছে রামায়ণ!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৭ মে ২০২৪, ১০:২৯ পিএম

ভারতীয় সিনেমার ইতিহাসে বাহুবলীকে বলা হয় এক যুগান্তকারী সিনেমা। সিনেমাটি ভারতসহ আন্তর্জাতিক বাজারে বহু সিনেমারই রেকর্ড ভেঙে দিয়েছে। এবার সেই বাহুবলীর রেকর্ড ভাঙার জন্য রীতিমতো মহা আয়োজনে নামছে নীতেশ তিওয়ারির ‘রামায়ণ।’ ভারতের এই ধর্মীয় মহাকাব্যিক চলচ্চিত্রটি নির্মাণের আগেই বয়ে যাচ্ছে তুমুল আলোচনার ঝড়। ভারতীয় প্রতিবেদন অনুসারে, সিনেমাটির বাজেট ইতোমধ্যেই এক অনন্য রেকর্ড গড়তে যাচ্ছে। 

সর্বশেষ তথ্য অনুযায়ী, ‘রামায়ণ’ তৈরি হবে ৮৩৫ কোটি রূপির বাজেটে! তবে এখানেই শেষ নয়। বাজেট নাকি আরও বাড়তেও পারে! আর এই বাজেট কিন্তু শুধুমাত্র প্রথম কিস্তির জন্য। সেই হিসেব অনুযায়ী ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হিসেবে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে রামায়ণ। বাহুবলীর দুটি কিস্তি মিলিয়ে মোট বাজেট ছিল ৪৩০ কোটি রূপীর মতো। তাই বাজেটের দিক থেকে মাত্র ১টি পর্বেই বাহুবলীর ২ পর্বের বাজেটকে ছাড়িয়ে যাচ্ছে রামায়ণ। তবে একাধিক প্রতিবেদন অনুসারে, শুটিং শুরু হতে না হতেই বিপাকে পড়ে রণবীরের ‘রামায়ণ।

এর আগেও শোনা গিয়েছিল অর্থের কারণে প্রায় বন্ধ হতে বসেছিল সিনেমাটির শুটিং। সেই সমস্যা কাটিয়ে অবশ্য সম্প্রতি ‘রামায়ণ’-এর শুটিং শুরু করেছেন পরিচালক নীতিশ তিওয়ারি। এমনকি, কয়েকদিন আগে শুটিং ফ্লোর থেকে ফাঁসও হয়েছে রণবীরের ‘রাম’ অবতারের ছবি। সীতারুপে দেখা গেছে সাই পল্লবীকে। জানা গেছে, রামায়ণের স্বত্ত্ব মালিকানা নিয়ে দুই প্রযোজনা সংস্থার মধ্যে অশান্তি চলছে। আর এ কারণেই নাকি আটকে যেতে পারে রামায়ণের শুটিং। 

বলিউড সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, সিনেমাটির অন্যতম প্রযোজনা সংস্থা মধু মন্টেনার সঙ্গে আর্থিক লেনদেনের সমস্যা নিয়ে জটিলতা শুরু হয় প্রাইম ফোকাস টেকনোলজিসের। প্রাইম ফোকাস টেকনোলজিস অনেক আগেই প্রজেক্ট রামায়ণ নামে স্বত্ত্ব কিনে রেখেছিল। তা মন্টেনা প্রযোজনা সংস্থাকে বিক্রির সময় যে অর্থের কথা হয়, তা পায়নি। অন্যদিকে, মন্টেনা প্রযোজনা সংস্থার কথায়, প্রোজেক্ট রামায়ণ একেবারেই তাদের।

এই তর্কের মাঝে পড়েছেন এই সিনেমার সহ-প্রযোজক এবং দক্ষিণী তারকা যশ। রামায়ণে রাবণের চরিত্রে অভিনয় করছেন তিনি। যশ জানিয়েছেন, রামায়ণ একেবারেই স্বপ্নের মতো। ইতোমধ্যেই ভিএফএক্সের কাজ শুরু হয়েছে। তাই এই সব সমস্যা কাটিয়ে শিগগিরই ফের শুটিং শুরু হবে। পরিচালকের সঙ্গেও এই নিয়ে আলোচনা হয়েছে।

তিনটি কিস্তিতে তৈরি হবে মহাকাব্যিক রামায়ণ। ২০২৫ সালের দীপাবলির আগেই ‘রামায়ণ’ ট্রিলজির প্রথম পর্বের কাজ সারতে চাইছেন নির্মাতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App