এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

সারা বিশ্বে নান্দনিক টাইলস ছড়িয়ে দেবে ডিবিএল

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : উন্নয়নের অগ্রযাত্রায় ধীরে ধীরে উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হচ্ছে দেশের প্রতিটি শিল্প। সেই সঙ্গে সম্পূর্ণ উৎপাদনমুখী শিল্প হওয়ার দিকে এগোচ্ছে বাংলাদেশের সিরামিক শিল্প। বর্তমানে বাসার মেঝে কিংবা বেসিন এখন ভালোমানের সিরামিকস ছাড়া কল্পনাও করা যায় না। সিরামিকসের ক্রমবর্ধমান চাহিদা পূরণ, আধুনিক স্থাপনায় নান্দনিকতা আর আভিজাত্যের ছোঁয়া দিতে কাজ করে যাচ্ছে ডিবিএল সিরামিকস। ২০১৭ সালে যাত্রা শুরু করা প্রতিষ্ঠানটি দেশজুড়ে গড়েছে ৬টি এক্সক্লুসিভ ডিসপ্লে সেন্টার। বর্তমানে নিজস্ব অর্থায়নে অ্যাডভান্সড সিরামিকস নিয়ে কাজ করছে ডিবিএল সিরামিকস। যার মাধ্যমে আধুনিক ইউরোপিয়ান প্রোডাকশন টেকনোলজি সমৃদ্ধ দেশের বৃহত্তম সিরামিক উৎপাদক হওয়ার স্বপ্ন দেখছে ডিবিএল সিরামিকসের উদ্যোক্তারা।
সংশ্লিষ্টরা জানান, দেশের সিরামিক শিল্পকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারার্স ও এক্সপোর্টার্স এসোসিয়েশনের উদ্যোগে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় শুরু হয়েছে ৩ দিনব্যাপী সিরামিক এক্সপো।

যেখানে এক্সপোর প্লাটিনাম স্পন্সর হিসেবে থাকছে ডিবিএল সিরামিকস। ডিবিএল সিরামিকসের ইনোভেটিভ আর ওয়ার্ল্ড কাস রেঞ্জের নতুন নতুন টাইলসের নান্দনিক ডিসপ্লে থাকছে সিরামিক এক্সপোর প্যাভিলিয়নে। এক্সপোতে উপস্থিত ছিলেন ডিবিএল গ্রুপের চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ, ম্যানেজিং ডিরেক্টর এম এ জব্বার, ভাইস চেয়ারম্যান এম এ রহিম, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এম এ কাদের অনু এবং ডিবিএল সিরামিকসের হেড অব অপারেশনস বায়েজিদ বাশার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়