করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

প্রিয়দর্শনী একাডেমি পুরস্কার পেলেন আজিজ খান

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সামিট গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান প্রিয়দর্শনী একাডেমির ৩৮তম অ্যাওয়ার্ডে ভারতের প্রাক্তন ফেডারেল মন্ত্রী এবং ঋষিহুড বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চ্যান্সেলর সুরেশ প্রভুর কাছ থেকে ‘বাংলাদেশের অবকাঠামো খাতে অসামান্য অবদানের জন্য গেøাবাল অ্যাওয়ার্ড’ গ্রহণ করেন, যা এশিয়ার নোবেল পুরস্কার হিসেবেও পরিচিত।
এর আগে বাংলাদেশ থেকে ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন স্যার ফজলে হাসান আবেদ কেসিএমজি, দারিদ্র্য দূরীকরণ এবং দরিদ্রদের ক্ষমতায়নে অসামান্য অবদানের জন্য ‘৩০তম প্রিয়দর্শনী একাডেমির গেøাবাল অ্যাওয়ার্ড’ পুরস্কারে ভূষিত হয়েছিলেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নিতিন গডকড়ি, ভারতের সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী, পীযূষ গোয়েল উপভোক্তা-মামলা, খাদ্য ও সার্বজনীন বিতরণ, বস্ত্র, শিল্প ও বাণিজ্যমন্ত্রী এবং রাজ্যসভার নেতা এবং রাহুল নারওয়েকর, মহারাষ্ট্র বিধানসভার সদস্য স্পিকার এবং অন্যান্য বিশিষ্ট অতিথি। বিজ্ঞপ্তি।

অন্যান্য গেøাবাল অ্যাওয়ার্ড বিজয়ীরা হলেন- অভিনেত্রী আলিয়া ভাট, প্রিয়দর্শনী একাডেমির স্মিতা পাতিল মেমোরিয়াল অ্যাওয়ার্ডের প্রাপক, টেকসই উন্নয়নে অবদানের জন্য মেক্সিকোর রাষ্ট্রদূত প্যাট্রিসিয়া ই ক্যান্টেলানো, রামকৃষ্ণ বাজাজ মেমোরিয়াল অ্যাওয়ার্ডের প্রাপক ড. সঞ্জীব গোয়েঙ্কা, চেয়ারম্যান আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ, আন্তর্জাতিক ব্যবসা-উন্নয়নে অবদানের জন্য ডাইকিন এয়ারকন্ডিশনিংয়ের চেয়ারম্যান ও এমডি কানওয়াল জিত জাওয়া, নারীর ক্ষমতায়ন এবং ধর্মীয় অবদানের জন্য শ্রী বেদমাতা গায়ত্রী ট্রাস্টের ম্যানেজিং ট্রাস্টি শ্রদ্ধেয়া শৈলবালা পাণ্ড্য এবং ভিরিও গ্রুপের চেয়ারম্যান দারিও ওয়ারথেইন হরিশ মাহিন্দ্রা মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেয়েছেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়