কোহলির সেঞ্চুরি : আফগানদের ওপর ঝাল মিটাল ভারত

আগের সংবাদ

ভারতের সাত রাজ্যের মুখ্যমন্ত্রীকে ঢাকায় আমন্ত্রণ : উত্তর-পূর্বের সঙ্গে সংযোগে গুরুত্ব

পরের সংবাদ

বাঘায় জমি নিয়ে বিরোধ : দুজনকে হাতুড়ি পেটা, সংঘর্ষে আহত ১০

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : বাঘায় বিনোদপুর বাজার এলাকায় প্রতিপক্ষের হাতুড়ি পেটায় গুরুতর আহত জয়নাল ইসলাম ও নুরুল ইসলাম নামের দুজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষে আহত হয়েছেন উভয় পক্ষের অন্তত ১০ জন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর জয়নাল ইসলাম ও নুরুল ইসলামকে রামেক হাসপাতালে পাঠানো হয়। অন্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় জমিজমার বিবাদে এ ঘটনা ঘটে।
জানা যায়, আয়নাল হক ও তার চাচাতো ভাই আশরাফ আলীর মধ্যে সাড়ে ৭ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিবাদ চলছিল। বিষয়টি নিয়ে ইউনিয়ন পরিষদে বসেও সমাধান না হওয়ায় থানায় অভিযোগ করেন শাহাদাত হোসেনের ছেলে আয়নাল হক। শনিবার জমির কাগজপত্র নিয়ে উভয় পক্ষের থানায় বসার কথা ছিল।
স্থানীয় মুকুল হোসেন জানান, এর আগেই বৃহস্পতিবার বিকাল ৪টায় নিজ গ্রাম বিনোদপুর পারসাওতা গ্রামে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে চলে আসার পর সন্ধ্যার সময় বিনোদপুর বাজার এলাকায় সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এতে আহত হন আশরাফ আলী নিজেসহ তার পক্ষের নয়ন আলী, নুরুল ইসলাম, হাফিজুর রহমান, রাকিবুল ইসলাম, সাইদুর রহমান। আয়নাল হকের পক্ষে আহত হয়েছেন জয়নাল আলী, নুরুল ইসলাম ও সোহাগ আলী। প্রত্যক্ষদর্শীরা জানান, আশরাফ আলীর পক্ষের লোকজন বিনোদপুর বাজারে এলে প্রতিপক্ষ আয়নালের লোকজন হাতুড়ি ও বাঁশের লাঠি নিয়ে ধাওয়া করে মারধর করে। এ সময় হাতুড়ি কেড়ে নিয়ে জয়নাল ও নুরুল হককে হাতুড়ি দিয়ে পিটিয়ে জখম করে আশরাফ আলীর পক্ষের লোকজন। পরে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।
আশরাফ আলী ও তার পক্ষের লোকজন আত্মগোপনে থাকায় গতকাল শুক্রবার সরজমিন গিয়ে তার পরিবারের মৌসুমীর সঙ্গে কথা বলে জানান, জমির দখল নেয়ার জন্য তাদের বাড়ির সামনে কলা গাছ লাগায় আয়নাল হোসেন। সেই কলাগাছের পাতা কাটাকে কেন্দ্র করে বৃহস্পতিবার বেলা ৪টার দিকে আশরাফের ছেলে রাকিবুলের গলায় হাঁসুয়া ধরে নিয়ে যাচ্ছিল সুন্টু ও নুরুল ইসলাম। তাদের প্রতিহত করলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে বিনোদপুর বাজারে আবারো সংঘর্ষ বাধে। আয়নাল হক জানান, সাড়ে ১২ শতাংশ জমির মধ্যে ৫ শতাংশ জমির দখল পেলেও বাকি জমির দখল পাননি। সেই জমির দখল নেয়াকে কেন্দ্র করে সংঘর্ষ বাধে।
অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, প্রথমত পুলিশ ঘটনাস্থলে গিয়ে থানায় বসার কথা বলে তাদের শান্ত করে চলে আসে। পরে তারা সংঘর্ষে জড়িয়ে পড়েছেন। এ নিয়ে উভয় পক্ষ অভিযোগ করেছেন। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়